যৌন মিলনে কনডোম ব্যবহার উচিত নয়: ফিলিপাইন প্রেসিডেন্ট

যৌন মিলনে কনডোম ব্যবহার উচিত নয়: ফিলিপাইন প্রেসিডেন্ট

আবারও বিতর্কিত মন্তব্য করে সমাজকর্মীদের রোষের মুখে পড়লেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তে। কুয়েতে কর্মরত ফিলিপাইন বাসিন্দারের একটি সভায় বক্তব্য রাখছিলেন দুতার্তে। এইডস-এর প্রকোপ ও তার প্রকিকার শীর্ষক এই আলোচনা সভায় তিনি বলেন, যৌন মিলনের সময় কনডোম ব্যবহার করা উচিত নয়। কারণ কনডোম কোনও সুখ দিতে পারে না।

সভায় মহিলাদের সংখ্যা ছিল বেশি। তাদের উদ্দেশ্য করে প্রেসিডেন্ট দুতের্তের পরামর্শ, আপনারা কনডোমের বদলে গর্ভনিরোধক ওষুধ ব্যবহার করুন। কারণ কনডোম আপনিকে সুখ দিতে পারবে না।

প্রেসিডেন্টের এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই ফিলিপাইনে শোরগোল পড়ে গিয়েছে। তার মন্তব্যের সমালোচনায় মুখর হয়েছেন সমাজকর্মীরা। প্রতিবাদে নেমেছে বিরোধীরাও।

প্রসঙ্গত, এশিয়ায় সবথেকে বেশি এইচআইভি আক্রান্তের সংখ্যা ফিলিপাইনে। প্রত্যেক বছর এই সংখ্যাটা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে প্রসিডেন্টের এই মন্তব্যে বিরোধীতার ঝড় উঠেছে বিভিন্ন মহল থেকে।

দিন কয়েক আগেই দেশের সেনাবাহিনীকে তিনি নির্দেশ দিয়েছিলেন, মহিলারা বিদ্রোহ করলে তাদের প্রাণে না মেরে যৌনাঙ্গে গুলি চালানোর জন্য। তার এই মন্তব্যকে ঘিরে দেশজুড়ে বিদ্রোহ দেখা দেয়।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট