যৌন হয়রানির গল্পে নাদিয়া

যৌন হয়রানির গল্পে নাদিয়া

পাবলিক বাসে নারীদের যৌন হয়রানির বিষয়টি অহরহ ঘটছে আমাদের এই দেশে। একটু সুযোগ পেলেই যেন আমাদের লোভাতুর চোখ, হাত-পা লালসার খেলায় মেতে ওঠে। কিছু নরপশু সামলে রাখতে পারে না নিজেকে।

চলন্ত বাসে মেয়েদের যৌন হয়রানির একটি ঘটনা নিয়েই নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন আলোচিত নির্মাতা ভিকি জাহেদ। এর নাম ‘আজ আমার পালা’। এটি রচনা করেছেন নাজিম উদ দৌলা। এই প্রথম ভিকি জাহেদ অন্য কারোর গল্পে স্বল্পদৈর্ঘ্য নির্মাণ করেছেন। এর আগে তার সবগুলো স্বল্পদৈর্ঘ্যই ছিলো নিজের গল্পে।

এ প্রসঙ্গে ভিকি জাহেদ বলেন, নাজিম উদ দৌলার গল্পটা পড়ে আমার অসম্ভব ভালো লেগেছে। আমি যে ধরণের কাজ করে থাকি এটিও ঠিক তেমনি। তাই প্রথমবার অন্যের গল্প নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলাম।

‘আমার অন্য কাজগুলোর মতো এই কাজেও দারুণ একটি মেসেজ আছে। আশা করছি সবার ভালো লাগবে’-যোগ করে বলেন মায়া, মোমেন্টস, দূরবীন, রূপ, বান্ধবী খ্যাত এই নির্মাতা।

ঢাকা-মাওয়া হাইওয়ে সড়কে পুরো চলচ্চিত্রের শুটিং করেছেন পরিচালক। এটা একটা চ্যালেঞ্জিং কাজ ছিল বলেও জানোলেন তিনি। স্বল্পদৈর্ঘ্যটির ক্যামেরায় ছিলেন বিদ্রোহী দীপন। সম্পাদনা করেছেন সাইফ রাসেল ও রং এবং সাউন্ড ডিজাইনের কাজ করেছেন অর্নব হাসনাত। আবহসংগীতে ছিলেন মাহামুদ হায়েত অর্পন এবং শিল্প নির্দেশনা দিয়েছেন জাহিদ প্রীতম। নির্বাহী প্রযোজক ছিলেন আদিল খান এবং কস্টিউমে আলভিরা তাসনিম।

‘আজ আমার পালা’ স্বল্পদৈঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন এই সময়কার জনপ্রিয় দু’জন অভিনয়শিল্পী। তারা হলেন সালহা খানম নাদিয়া ও মনোজ কুমার। এছাড়াও আছেন নাসি উদ্দিন।

স্বল্পদৈর্ঘ্যটি প্রযোজনা করেছে ধ্রুব এন্টারটেইনমেন্ট। প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেল ‘ধ্রুব টিভি’তে আগামী ১৪ নভেম্বর ‘আজ আমার পালা’’ প্রকাশ করা হবে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট