রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প

রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পবিত্র মাহে রমজান উপলক্ষে মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। মঙ্গলবার মাসটি শুরুর প্রাক্কালে এক বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় ট্রাম্প বলেন, এ মাস হচ্ছে আত্মিক উৎকর্ষ অর্জনের মাস। এটা মানুষের মধ্যে ঈশ্বরের দয়ার উপলব্ধিকে পুনর্জীবন দান করে।

ট্রাম্প বলেন, রোজা পালনের মাধ্যমে আত্মিক উৎকর্ষ সাধন করে তারা আমাদের সম্প্রদায়গুলোকে আরো শক্তিশালী করছেন। এ মাসে অন্যদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়। কিভাবে পবিত্র জীবনযাপন করতে হয় তার দৃষ্টান্ত হচ্ছে এই মাস।

আমেরিকার প্রেসিডেন্ট বলেন, আজ রাতে চাঁদ দেখা যাওয়ার সঙ্গে সঙ্গে আমি আমেরিকা এবং পুরো দুনিয়ার সব মুসলমানদের প্রতি রমজানের শুভেচ্ছা জানাচ্ছি।

ট্রাম্প বলেন, পবিত্র রমজান মাসে মহানবী (সা.)-এর অনুসরণ ও নামাজের মাধ্যমে মুসলমানরা কোরআন নাযিলের ঘটনাকে স্মরণ করেন। অনেকেই রোজা রেখে দান-খয়রাত, কোরআন তিলাওয়াত ও নামাজ আদায় করেন। আমেরিকার প্রেসিডেন্ট বলেন, রমজানে নিজের আত্মশুদ্ধি গভীরতা বৃদ্ধি পায়। এ মাসে ঈশ্বরের দয়ার উপলব্ধি পুনর্জীবিত হয়।

আমেরিকার প্রেসিডেন্ট বলেন, আমাদের সংবিধান মুসলমানদের রোজা পালনের নিশ্চয়তা দিয়েছে। আমেরিকার সংবিধান সব আমেরিকানদের এই সুযোগ দেয় যেন তারা নিজেদের আত্মিক পরিশুদ্ধিকে আরও গভীর করে তুলতে পারেন।

ট্রাম্প বলেন, বিপুল সংখ্যক মানুষ রোজা রাখবেন। আশা করি, মেলানিয়া এবং আমি তাদের সঙ্গে যোগ দেবো। রামাদান মুবারাক।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট