রমজানে নিত্যপণ্য মজুত করলে নদীতে ফেলতে হবে-বাণিজ্যমন্ত্রী

রমজানে নিত্যপণ্য মজুত করলে নদীতে ফেলতে হবে-বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন, দেশে নিত্যপণ্য সামগ্রীর পর্যাপ্ত মজুত  রয়েছে। এ কারণে এ বছর রমজানে নিত্যপণ্যের কোনও সংকট হবে না, মূল্যও বাড়বে না। তিনি ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে বলেছেন, যারা রমজানে নিত্যপণ্য মজুত করবে, রোজার পর তা নদীতে ফেলতে হবে।

রবিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ, বিপণন ও মূল্য পরিস্থিতি সংক্রান্ত এক আন্তঃমন্ত্রণালয় সভায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যাদির সরবরাহ দেশজ উৎপাদন এবং আমদানির উপর নির্ভরশীল। উৎপাদক, আমদানিকারক, পরিবেশক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সহযোগিতায় নিত্যপ্রয়োজনীয় পণ্যাদি বিশেষ করে চাল, আটা, চিনি, ভোজ্যতেল, ডাল, পেয়াজ, রসুন, আদা হলুদ, খেজুর ইত্যাদির বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভব হচ্ছে।

সভায় মন্ত্রী ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য প্রয়োজনের তুলনায় বেশি রয়েছে। সুতরাং রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই।

এ সময় উপস্থিত ব্যবসায়ীরাও মন্ত্রীর সঙ্গে একমত পোষণ করেন।

সভায় বাণিজ্যসচিব শুভাশিস বসু, খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শাহাবুদ্দিন আহমেদ, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, অর্থ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা এবং সাংবাদিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
নিজস্ব প্রতিবেদক