রাশিয়ার ওপর যেকোনো রকমের হামলায় ৩য় বিশ্বযুদ্ধ শুরু হবে: বিশ্লেষক

রাশিয়ার ওপর যেকোনো রকমের হামলায় ৩য় বিশ্বযুদ্ধ শুরু হবে: বিশ্লেষক

রাশিয়ার ক্রুজ ক্ষেপণাস্ত্র ধ্বংসের নামে দেশটির ওপর আমেরিকার পক্ষ থেকে কোনো রকমের হামলা চালাতে গেলে তাতে তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যাবে। মার্কিন লেখক ও রাজনৈতিক বিশ্লেষক জেমস পেত্রাস ইরানের প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেছেন।

তিনি বলেন, রাশিয়ার ওপর হামলা করলে তা দু দেশের মধ্যে সীমাবদ্ধ থাকবে না এবং সেটা হবে একটা চরম পরিস্থিতি। সে হামলা তৃতীয় যুদ্ধের সূচনা করবে।

ন্যাটোতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেই বেইলি হাটচিসন গতকাল রাশিয়ার ওপর সামরিক হামলার হুমকি দেয়ার পর জেমস পেত্রাস বিষয়টি বিশ্লষণ করেছেন। কেই বেইলি বলেছেন, রাশিয়া চুক্তি লঙ্ঘন করে ক্রুজ ক্ষেপণাস্ত্র বানাচ্ছে; রাশিয়াকে এ কর্মসূচি বাতিল করতে হবে তা না হলে রুশ ক্ষেপণাস্ত্র কার্যকর হওয়ার আগেই তা ধ্বংস করে দেয়া হবে। সেজন্য রাশিয়ার ওপর হামলাও চালানো হতে পারে।

এ প্রসঙ্গে জেমস পেত্রাস জানান, আমেরিকা ও  ইহুদিবাদী ইসরাইল রাশিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ওপর হামলার সিদ্ধান্ত নিয়েছে বিশেষ করে মার্কিন সমর্থন দিয়ে ইসরাইল এ হামলা চালাবে। তবে যদি ইসরাইল রুশ প্রতিরক্ষা ব্যবস্থার ওপর হামলা চালায় তাহলে রাশিয়া খুব সাধারণ পর্যায়ে জবাব দিয়ে ইসরাইলি বিমান ভূপাতিত করবে। এ ঘটনায় ইসরাইল প্যাল্টা ব্যবস্থা নেবে তখন রাশিয়া ইসরাইলের লাঞ্চ প্যাডের ওপর হামলা চালাবে। এতে আমেরিকা ইসরাইলের পক্ষে যুদ্ধে জড়িয়ে পড়বে এবং এভাবে যুদ্ধটি পরমাণু যুদ্ধে রূপ নিতে পারে এবং তা পুরো মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়বে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট