রাশিয়া বিশ্বকাপের জমজমাট মহড়ায় বাংলাদেশের রাফি

রাশিয়া বিশ্বকাপের জমজমাট মহড়ায় বাংলাদেশের রাফি

আর মাত্র ৫৮ দিন পরেই পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় আসর ফুটবেল বিশ্বকাপের। এই আসরে অংশ গ্রহণ করেছে বিশ্বের ৩২ টি দেশ। তবে বাংলাদেশের এক ছোট্ট কিশোরও থাকছে ফুটবলের এমন জমজমাট মহড়ায়। সে হলো নারায়ণগঞ্জের উদীয়মান ফুটবলার ১২ বছর বয়সী গোলাম রাফি।

বিশ্বকাপের আগে মস্কোতে থাকছেন ২১১ দেশের উদীয়মানরা ফুটবলাররা। মস্কোর এই প্রোগ্রামের নাম গ্যাজপ্রম ইন্টারন্যাশনাল চিলড্রেনস সোশ্যাল প্রোগ্রাম। এখানে বিশ্বের ২১১ টি দেশের ফুটবলাররা ৩২টি দলে ভাগ হয়ে খেলবেন। সেখানেই ডিফেন্ডার হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে মদনগঞ্জের হাজী আলম চাঁদ স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র রাফি।

বাফুফের আয়োজিত খেলোয়াড় বাছাই পরীক্ষায় ২০০ জন ডিফেন্ডারের থেকে সবার সেরা হওয়ার সুবাদে বিশ্বকাপের টিকিট পেয়েছে এই বালক। আয়োজকদের সকল শর্ত অনুযায়ী এই ডিফেন্ডার বাছাই করণ হয়।

এই বিষয়ে বাফুফের কোচেস এডুকেশন কোঅর্ডিনেটর বি এ জুবায়ের নিপু বলেন,‘আগের বছর রাশিয়া খেলে এসেছে রাফির ভাই রাব্বি। এই আসরে ২০০ জন ফুটবলারকে নিয়ে বাফুফের টার্ফে ট্রায়াল হয়েছে। পাঁচজনের দল করে ম্যাচ হয়েছে।  সেই ট্রায়ালে নিজেকে মেলে ধরেছে রাফি। চার ঘণ্টার ট্রায়ালে সে সবার নজড় কেড়েছে।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট