রাশিয়া বিশ্বকাপের ম্যাচ প্রেডিকশন জানাবে বিড়াল

রাশিয়া বিশ্বকাপের ম্যাচ প্রেডিকশন জানাবে বিড়াল

আর কয়েকটা সূর্যোদয় কিংবা সূর্যাস্তের অপেক্ষা। তারপরই শুরু হবে ফুটবল বিশ্বকাপ। গ্রেটেষ্ট শো অন আর্থকে মাথায় রেখে শেষ মুহুর্তের নিরাপত্তা বেষ্টনি তৈরী করছে রাশিয়া। এবারের বিশ্বকাপে ম্যাচ প্রেডিকশন জানাবে বিড়াল। উসাইন বোল্টের চ্যারিটি ম্যাচে ছিল বিশ্বকাপের আমেজ।

ক্ষমতাধর দেশ কিংবা ক্ষমতাধর প্রেসিডেন্ট, দুটোর কথা বললেই চলে আসে রাশিয়ার নাম। পারমাণবিক ক্ষমতাধর দেশটিতে এবার বসতে চলেছে ফুটবলের সবচেয়ে বড় আসর। দিন যত ঘনিয়ে আসছে রাশিয়াকে ঢেকে ফেলা হচ্ছে নিরাপত্তার চাদরে।

ভলগোগ্রাদের মেয়র আন্দ্রে কসোলাপোভ বলেন, রাশিয়া সবসময় জঙ্গিবাদের বিপক্ষে লড়াই করবে। যদিও আমাদের কিছু ব্যর্থতা আছে, তবে আমরা সেগুলো শুধরে নিয়েছি। ভলগোগ্রাদের নিরাপত্তা বাহিনী ও সাধারণ মানুষ সতর্ক রয়েছে। আমি মনে করি খারাপ কিছু হবেনা।

এরই মধ্যে নিরাপত্তা নিয়ে মহড়া দিয়েছে আয়োজক দেশটি। আকাশ ও জলপথের চরম পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি সেরেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অংশগ্রহণকারীদের নিরাপত্তার স্বার্থে প্রতিটি দেশ থেকে দেড়শ পুলিশ সদস্যকে আমন্ত্রন জানাবে রাশিয়া।

এক বাসিন্দা জানান, আমি মোটেই ভীত নই। পথে-ঘাটে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে। কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে, আপনি নিজেকে নিরাপদ মনে করতে পারেন।

বিশ্বকাপ নিয়ে জীব-জন্তুর প্রেডিকশন নতুন নয়। ২০১০ এ অক্টোপাস পল হৈচৈ ফেলে দিয়েছিল। সবশেষ ব্রাজিল বিশ্বকাপে আলোচনায় ছিল কচ্ছপ। আর রাশিয়া বিশ্বকাপের দলগুলোর ভবিষ্যত জানাবে বিড়াল।

সেইন্ট পিটার্সবার্গের হার্মিটেগ জাদুঘরে এসব ম্যাচ প্রেডিক্টর বিড়ালের আস্তানা। এরইমধ্যে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে ওরা। কনফেডারেশন্স কাপের সবগুলো ম্যাচে দিয়েছে নির্ভুল প্রেডিকশন।

এদিকে উসাইন বোল্টের চ্যারিটি ফুটবল ম্যাচেও ছিল বিশ্বকাপের আমেজ। জ্যামাইকান কিংবদন্তী খেলেছেন ওল্ড ট্র্যাফোর্ডে। সাবেক ইংলিশ ফুটবলার আর সেলিব্রেটিদের নিয়ে গড়া একাদশের বিপক্ষে গোলও করেছিলেন দ্য লাইটনিং। যদিও অফসাইডের কারণে গোল বাতিল হয়েছে। টাইব্রেকারে নিষ্পতি হওয়া ম্যাচটিতে শেষপর্যন্ত হেরে যায় বোল্টের দল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট