রোনালদোকে পেছনে ফেলে বর্ষসেরা পুরস্কার জিতবেন মদ্রিচ : লোপেতেগি

রোনালদোকে পেছনে ফেলে বর্ষসেরা পুরস্কার জিতবেন মদ্রিচ : লোপেতেগি

 

সোমবার লন্ডনে এক অনুষ্ঠানে ২০১৮ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’  পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। তার আগেই রিয়াল মাদ্রিদ কোচ হুলেন লোপেতেগি জানিয়ে দিলেন, ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে এবারের বর্ষসেরা পুরস্কার জিতবেন লুকা মদ্রিচ।

রিয়াল মাদ্রিদের জার্সিতে গত তিন মৌসুম দুর্দান্ত খেলেছেন লুকা মদ্রিচ। শুধু তাই নয় ক্রোয়েশিয়ার এ মিডফিল্ডার সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিকে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস ট্রফি জেতাতে দিয়েছেন সামনে থেকে নেতৃত্ব। এদিকে গেল বিশ্বকাপে প্রথমবারের মতো জাতীয় দলকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। এসব দিক বিবেচনা করেই লোপেতেগি বর্ষসেরা পুরস্কারে রোনালদোর চেয়ে মদ্রিচকেই রাখছেন এগিয়ে।

চলতি মাসের শুরুতেই বর্ষসেরা পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফিফা। সেখানে মদ্রিচের সঙ্গে রোনালদো ছাড়াও আছেন লিভারপুলের মোহামেদ সালাহ। গত মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি ও ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন শু জেতা লিওনেল মেসির তালিকায় জায়গা হয়নি। যা আবার অনেকেই কাছেই অবিশ্বাস্য মনে হয়েছে।

বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার কার প্রাপ্য ? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে লোপেতেগি বলেন, ‘আমি ব্যক্তিগত পুরস্কারে খুব বেশি বিশ্বাস করি না। ফুটবল একটা দলগত খেলা। কিন্তু যদি দারুণ খেলোয়াড়দের স্বীকৃতি দিতেই হয়, তবে আমি চাইব এটা আমাদের ক্লাবে যাক। মদ্রিচের দারুণ একটা মৌসুম কেটেছে। মনে হয় এবার রোনালদোকে পেছনে ফেলে পুরস্কারটি নিজের করে নেবেন তিনি।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট