রোনালদোর গোলে জুভেন্টাসের জয় (ভিডিও) 

রোনালদোর গোলে জুভেন্টাসের জয় (ভিডিও) 

জুভেন্টাসের জয়যাত্রা চলছেই। এই মৌসুমের টানা দশম ম্যাচ তারা জিতল শনিবার। উদিনেসের বিপক্ষে ২-০ গোলের এই জয়ে লক্ষ্যভেদ করেছেন মাঠের বাইরের বিতর্কে জড়িয়ে পড়া ক্রিস্তিয়ানো রোনালদো।

সিরি এ’র ৮ ম্যাচের সবগুলো জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে টানা অষ্টম শিরোপার মিশনে নামা জুভেন্টাস। তাদের অন্য দুটি জয় চ্যাম্পিয়নস লিগে ভ্যালেন্সিয়া ও ইয়ং বয়েসের বিপক্ষে।

রোনালদোর বিরুদ্ধে ২০০৯ সালের একটি ধর্ষণ মামলা নতুন করে তদন্ত শুরু হয়েছে। পর্তুগাল দল থেকে তার বাদ পড়ার পর উদিনেসের বিপক্ষে তার খেলা নিয়েও সংশয় ছিল। কিন্তু ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি জানান, সব বিতর্ক ছাপিয়ে প্রস্তুত ‘সিআরসেভেন’।

মাঠের বাইরের বিতর্ক যে খুব বেশি পাত্তা দেন না রোনালদো, তার প্রমাণ দিয়েছেন দলের দ্বিতীয় গোল করে।

শুরু থেকে উদিনেজের রক্ষণে চাপ প্রয়োগ করা জুভেন্টাস ম্যাচের ৩৩তম মিনিটে বেন্তানকু নৈপুণ্যে এগিয়ে যায়। ডান দিক থেকে জোয়াও কানসেলোর ক্রস ছোট ডি-বক্সে পেয়ে অনেকখানি লাফিয়ে নেওয়া হেডে গোলটি করেন উরুগুয়ের এ মিডফিল্ডার। এর তিন মিনিট পরই অবশ্য ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারতেন অতিথিরা। কিন্তু ডি-বক্সে অরক্ষিত মারিও মানজুকিচের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন গোলরক্ষক।

ব্যবধান বাড়াতে অবশ্য খুব একটা অপেক্ষা করতে হয়নি জুভেন্টাসের। কেননা ৩৭তম মিনিটে ডি-বক্সে মানজুকিচের ছোট করে বাড়ানো বলে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের কোনাকুনি প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন রোনালদো। এ নিয়ে চলতি সিরি ‘আ’ লিগে চতুর্থ গোলের দেখা পেলেন পর্তুগিজ এ ফরোয়ার্ড।

বিরতির পর পঞ্চম মিনিটে ব্যবধান কমানোর ভালো সুযোগ পেয়েছিল উদিনেজে। কিন্তু গোলমুখে বল পেয়েও ঠিকমতো বলে পা লাগাতে পারেননি ইতালিয়ান ফরোয়ার্ড কেভিন লাসাগনা। ৬৭তম মিনিটে জুভেন্টাসের ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ হাতছাড়া করেন ফেদেরিকো বের্নারদেস্কি। তার নেয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। কিছুক্ষণ পরই আবার এ ইতালিয়ান ফরোয়ার্ড হতাশ করেন অতিথি সমর্থকদের।

৭৪তম মিনিটে আবারও গোলবঞ্চিত হয় ইউভেন্তুস। এবার দলটিকে হতাশ করেন সিমোনি স্কুফ্ফেতের। ডি-বক্সের মধ্যে থেকে রোনালদোর জোরালো নিচু শট ইতালিয়ান এই গোলরক্ষক পা বাড়িয়ে রুখে দিলে ব্যবধান আর বাড়েনি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট