রোনালদোর গোল করাটা পানি খাওয়ার মতো সহজ : পগবা

রোনালদোর গোল করাটা পানি খাওয়ার মতো সহজ : পগবা

পর্তুগিজ রাজপুত ক্রিস্তিয়ানো রোনালদো খুব সহজে পানি যেভাবে খান ঠিক একই কায়দায় চাইলেই গোল করতে পারেন। মজার ছলে এমন মন্তব্য করেন ফ্রান্স তারকা পল পগবা।

৩৩ বছর বয়সি রোনালদো চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেন। জুভেন্তাসে এসেই একের পর এক গোল করে যাচ্ছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচে ৭ গোল করেন এই পর্তুগিজ মহাতারকা।

জুভেন্তাসের জার্সি গায়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবেন রোনালদো। নিজেদের মাঠে ম্যানইউকে স্বাগত জানাবে জুভরা।

গেল মাসে ম্যানইউর মাঠে রোনালদোর প্রত্যাবর্তনে ১-০ গোলের জয় নিয়ে ফেরে জুভেন্তাস। রোনালদোর ক্রস থেকেই ম্যানইউর জালে বল পাঠান আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা।

আর আজ (৭ নভেম্বর) ম্যানইউর জার্সিতে সাবেক ক্লাবে প্রত্যাবর্তন হচ্ছে পল পগবার। দুই বছর আগে জুভেন্তাস ছেড়ে শৈশবের ক্লাব ম্যানইউতে ফেরেন ফরাসি মিডফিল্ডার। এই ম্যাচের আগে মঙ্গলবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন পগবা। সেখানেই রোনালদোর প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি মনে করি জুভেন্তাসের জন্য সৌভাগ্য যে, তাদের সঙ্গে রোনালদো রয়েছে। তার (রোনালদো) সঙ্গে খেলতে পারাটাও আসলে সৌভাগ্যের।’

জুভেন্তাসের জার্সি গায়ে সেরা ফর্মে রয়েছেন রোনালদো। যদিও ক্লাবের হয়ে প্রথমে কয়েকটি ম্যাচে গোলের দেখা পাচ্ছিলেন না। তবে সেই শঙ্কা কাটিয়ে এখন দলের প্রয়োজনে গোল করা ছাড়াও অন্যদের গোলের সুযোগ তৈরি করে দিচ্ছেন। পগবা বলেন, ‘আমি বিশ্বাস করি রিয়াল ছেড়ে জুভেন্তাসের জার্সি গায়ে এখন খুব ভালোই আছেন রোনালদো। জুভেন্তাসের জন্য ভালো যে এমন একজন খেলোয়াড় তাদের দলে রয়েছে, যিনি চাইলে পানি যেভাবে খান ঠিক সেভাবেই গোল করতে পারেন।’

ম্যানইউর সঙ্গে মুখোমুখি লড়াইয়ে ১৩ বারের দেখায় ৬ ম্যাচে জুভেন্তাস ও ৫ ম্যাচে জয় পায় ম্যানইউ। ড্র হয় দুই ম্যাচ। ১৫ বছর পর তুরিনের মাঠে খেলবে রেড ডেভিলরা। ২০০২-০৩ মৌসুমের দ্বিতীয় গ্রুপ পর্বের ম্যাচে জুভেন্তাসের সঙ্গে ৩-০ গোলের জয় পেয়েছিল ম্যানইউ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট