রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র: রবার্ট মিলার

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র: রবার্ট মিলার

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, রোহিঙ্গা জনগোষ্ঠিকে ফিরিয়ে নিতে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে হবে এবং এই ইস্যুতে বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, রোহিঙ্গারা যাতে নিরাপদে তাদের বাড়িতে ফিরতে পারে মিয়ানমারকে অবশ্যই সেই ব্যবস্থা করতে হবে। মঙ্গলবার বেলা ১২ টার দিকে সিলেটের ঐতিহাসিক কীন ব্রীজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সোমবার দুইদিনের সফরে সিলেটে আসেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। দ্বিতীয় দিনের কর্মসূচি শেষে ঢাকায় ফেরার আগে অনির্ধারিত ভাবেই পরিদর্শনে যান সিলেটের ঐতিহাসিক কীন ব্রীজ। পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন রবার্ট মিলার।

তিনি বলেন, রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যুক্তরাষ্ট্র প্রধান দাতা হিসেবে কাজ করছে।এরই মধ্যে ৫৫০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছে।

মিলার বলেন “আবারো বলছি মিয়ানমারকে অবশ্যই তাদের নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে হবে এবং নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে বাংলাদেশের সাথেই থাকবে যুক্তরাষ্ট্র”।

কীন ব্রীজ পরিদর্শনের সময় রার্বট মিলারের সাথে ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চেৌধুরী সহ অন্যান্য কর্মকর্তারা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট