রোহিত-ধাওয়ানের সেঞ্চুরিতে ভারতের দাপুটে জয়

রোহিত-ধাওয়ানের সেঞ্চুরিতে ভারতের দাপুটে জয়

শেখর ধাওয়ান ও রোহিত শর্মার জোড়া শতকে ভর করে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে দাপুটে জয় পেয়েছে ভারত। শোয়েব মালিকদের দেওয়া ২৩৮ রানের টার্গেটে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ২১০ রান তুলেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। তবে শেষ পর্যন্ত ৩৯.৩ ওভারে ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ধোনিরা।

এই ম্যাচে জয়ের ফলে ভারতে ফাইনালে যাওয়া অনেকটা নিশ্চিত হয়ে গেল। তারা শেষ ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

পাকিস্তানের করা ২৩৭ রান তাড়া করতে নেমে ভারতীয় দুই ওপেনারই ম্যাচ এক প্রকার শেষ করে দিয়েছেন। দুজনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। পাকিস্তানি বোলাররা তাদের কোন চ্যালেঞ্জই জানাতে পারেনি দুই ভারতীয় ওপেনারকে। অথচ এই পিচেই কয়েক ঘণ্টা আগে রান তুলতে রীতিমতো সংগ্রাম করেছে পাকিস্তানি ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতে ২১০ রান তুলেছেন শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। ব্যক্তিগত ১১৪ রান করে রান আউট হয়ে ধাওয়ান ফিরে গেলেও রোহিত ম্যাচ শেষ করেই মাঠ ছেড়েছেন। ১১৯ বল খেলে অপরাজিত ছিলেন ১১১ রান করে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৭ রান করেছে। দলীয় ৫৮ রানে ৩ উইকেট হারানোর পরও পাকিস্তানকে ম্যাচে টিকিয়ে রেখেছে শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের ১০৭ রানের জুটি। এই জুটির কল্যানে চ্যালেঞ্জিং স্কোর গড়ার সম্ভাবনা তৈরি হয়েছিলো পাকিস্তানের; কিন্তু শেষ দিকে কেউ আর চাহিদামত রান তুলতে পারেনি।

শোয়েব মালিক দলীয় সর্বোচ্চ ৭৮ রান করেন ৯০ বল খেলে। এছাড়া সরফরাজ আহমেদ ৬৬ বলে ৪৪ রান করেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট