র‍্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে ব্যবধান কমেছে টাইগারদের

র‍্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে ব্যবধান কমেছে টাইগারদের

বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের জন্য এটি নিঃসন্দেহে একটি বড় রকমের সুখবর। ইন্টান্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সর্বশেষ প্রকাশিত ওয়ানডে র‍্যাংকিংয়ে পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। এর ফলে অস্ট্রেলিয়ার সঙ্গে ব্যবধান কমেছে টাইগারদের।

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানের জয়ে এক পয়েন্ট যোগ হয়েছে টাইগারদের নামের পাশে। সিরিজ শুরুর আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯২। জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে লাল-সবুজের বর্তমান রেটিং পয়েন্ট ৯৩।

র‌্যাঙ্কিংয়ে বর্তমানে সাতে আছে বাংলাদেশ। ১০০ পয়েন্ট নিয়ে ছয়ে অস্ট্রেলিয়া। এক পয়েন্ট বাড়ায় অস্ট্রেলিয়ার সঙ্গে দূরত্ব কিছুটা কমেছে মাশরাফি বিন মর্তুজাদের। আর মাত্র ৭ পয়েন্ট দূরে আছে অস্ট্রেলিয়া থেকে।

তবে নিজেদের সপ্তম অবস্থান নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বাংলাদেশের। আটে থাকা শ্রীলঙ্কার (৭৯ পয়েন্ট) সঙ্গে বর্তমানে ১৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে তারা।

১২৬ পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে ইংল্যান্ড। চার পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ভারত। তিনে আছে নিউজিল্যান্ড, চারে দক্ষিণ আফ্রিকা ও পাঁচে আছে পাকিস্তান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট