লরির মৃত্যুতে ফুটবল বিশ্ব শোকার্ত

লরির মৃত্যুতে ফুটবল বিশ্ব শোকার্ত

 

মাত্র ছয় বছরের একটি ছেলের জন্য বিশ্বের ফুটবল অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। শুক্রবার ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হার মেনে শেষ নিঃশ্বাস ত্যাগ করে ব্রাডলি লোরি নামের শিশুটি। ইংল্যান্ডের সান্ডারল্যান্ডের সমর্থক ছিলো সে। কিন্তু তার মৃত্যুতে সব ক্লাবের পক্ষ থেকেই আনুষ্ঠানিক শোক জানানো হয়েছে। শোক জানিয়েছে ফিফাও। সবার কাছে সে ছিল অনুপ্রেরণার প্রতীক (ইন্সপিরেশনাল বয়)।

গত মৌসুমে সান্ডারল্যান্ডের প্রায় প্রতিটি খেলায় ব্রাডলিকে মাঠে দেখা গেছে মাসকট হিসেবে। তার হাসি সকলকে মুগ্ধ করেছে, অদৃশ্য এক বাঁধনে সবাইকে আপন করে নিয়েছিল। তার প্রিয় খেলোয়াড় ছিলেন জার্মেই ডিফো। নিওরোব্লাস্টোমা নামের জটিল এক রোগে আক্রান্ত ছিল সে। ১৮ মাস বয়সে তার এই রোগ ধরা পড়েছিল। অনেক চিকিৎসা করেও এ থেকে মুক্তি মেলেনি তার। ২০১৬তে তার জন্য ৭০০,০০০ পাউন্ড তহবিল সংগ্রহ করে তাকে নিউ ইয়র্কে পাঠানো হয়েছিল উন্নত চিকিৎসার জন্য। কিন্তু কোনো কাজ হয়নি। তবে তার এ করুণ অবস্থা বিশ্বের অগণিত মানুষকে নাড়া দেয়। গতবার তার জন্য বিশ্বের নানা প্রান্ত থেকে আড়াই লাখের বেশি ক্রিসমাস কার্ড আসে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুটির মা-বাবাই তার মৃত্যুর খবর জানায়। তাতে লেখা ছিল, সাহসী ছেলেটি আজ স্বর্গের পথে চলে গেছে। সে ছিল আমাদের সুপার হিরো। আমরা কতটা মর্মাহত তা বোঝানোর ভাষা নেই আমাদের। সান্ডারল্যান্ড এক বিবৃতিতে জানায়, ব্রাডলির পরিবারের প্রতি আমাদের সমর্থন ও ভালোবাসা। ফিফা এক শোক বার্তায় জানায়, বিশ্ব ফুটবল আজ এক সাহসী ফুটবলপ্রেমিক হারালো।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট