লিভারপুলকে হারিয়ে সেভিয়ার হ্যাটট্রিক ইউরোপা জয়

লিভারপুলকে হারিয়ে সেভিয়ার হ্যাটট্রিক ইউরোপা জয়

সেভিয়া ইউরোপা লিগ জিতবে তা জেন কয়েক বছর ধরে যেন এক রকম অলিখিত একটা রীতি হয়ে দাঁড়িয়েছে। আগের দুইবার জয়ের পর আবার লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে জিতেছে ইউরোপা লিগের শিরোপা। এইদিকে বড় টুর্নামেন্টে ফাইনালের ফাঁড়া কাটল না লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের।

অথচ ম্যাচের প্রথমার্ধে শেষে খুব কম লোকই কল্পনা করতে পেরেছিলেন, স্কোরলাইন এমন হতে পারে। লিভারপুল তখন ১-০ গোলে এগিয়ে, প্রথমার্ধে অন্তত দুইটি পেনাল্টির পরিষ্কার সুযোগ রেফারি বাতিল করে না দিলে ব্যবধান আরও বেশি হতে পারত।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সেই সেভিয়া বদলে গেল। খেলা শুরুর মাত্র ১০ সেকেন্ডের মধ্যে গোল করে সমতা ফেরালেন কেভিন গামেইরো। মিনিটখানেকের মধ্যেই আরেকটা দারুণ সুযোগ পেয়েছিলেন, কিন্তু পুরো ম্যাচে দারুণ খেলা কোলো তোরের চ্যালেঞ্জে ওই যাত্রা বেঁচে যায় লিভারপুল।

এরপর গামেইরো আরেকটা দারুণ সুযোগ পেয়েছিলেন কর্ণার থেকে। কিন্তু সেটি অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন লিভারপুল গোলরক্ষক সিমোন মিনিয়োলেত। তবে সেভিয়া আবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়ে যায় ৬৪ মিনিটে। এবারের গোলটি অবশ্য অনেক দিন মনে রাখার মতো। দুর্দান্ত একটা দলীয় আক্রমণের পূর্ণতা দিয়েছেন কোকে।

৭০ মিনিটেই আবার এগিয়ে যায় সেভিয়া। তবে এবারের গোল নিয়েও বিতর্ক আছে। প্রথমে কোকের গোলটা অফসাইডের অভিযোগে বাতিল করেছিলেন রেফারি। কিন্তু পরে আবার সেই সিদ্ধান্ত বাতিল করে গোল দিয়েছেন।

শেষ পর্যন্ত চেষ্টা করেও আর কোনো প্রত্যাবর্তন-গাঁথা লিখতে পারে নি লিভারপুল। ক্লপ হেরেছেন টানা পঞ্চম ফাইনাল। সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ দূরে থাক, কোনো ইউরোপীয় প্রতিযোগিতাতেই খেলতে পারছে না লিভারপুল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট