লেগানেসের মাঠে রিয়ালের জয়(ভিডিও) 

লেগানেসের মাঠে রিয়ালের জয়(ভিডিও) 

লা লিগায় ধুঁকে ধুঁকে চলা রিয়াল মাদ্রিদ লেগানেসকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে। বর্তমান চ্যাম্পিয়নরা বুধবার রাতে প্রতিপক্ষের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে।

এই জয়ে ২৪ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকল রিয়াল মাদ্রিদ। লিগে অপরাজিত বার্সেলোনা ৬২ পয়েন্টে শিরোপা দেখছে। আর ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। লেগানেস ২৯ পয়েন্টে টেবিলের ১৩তম স্থানে।

গত জানুয়ারিতে লেগানেসের কাছে হারের স্মৃতিটা রিয়ালের জন্য টাটকাই। কোপা ডেল রের কোয়ার্টারে সেই হারে তো টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়ে জিনেদিন জিদানের দল। এমন প্রতিপক্ষের বিপক্ষে অনিয়মিত একাদশ নিয়েই নামেন জিদান।

দলের প্রাণভোমরা রোনালদো ও গোলরক্ষক নাভাসকে বিশ্রামে রাখার পর বেলকেও সাইডবেঞ্চে রেখে শুরুর একাদশ সাজান লস ব্ল্যাঙ্কোস কোচ। সঙ্গে মিডফিল্ডার টনি ক্রুজ, লুকা মদ্রিচ ও ডিফেন্ডার মার্সেলোকে তো চোটের কারণে পানইনি।

বুধবার লেগানেসকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। জানুয়ারিতে এই লেগানেসের কাছে হেরেই কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়েছিল রিয়াল।

প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নামা রিয়াল ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল খেয়ে বসে। ছয় গজ বক্সের মধ্যে থেকে উনাই বুসতিনসার টোকা কাসিয়া রুখে দেন দিলেও গোলমুখে দাঁড়ানো ডিফেন্ডার রাফায়েল ভারানের দুর্বল শটে বল বুসতিনসার গায়ে লেগে জালে জড়ায়।

অবশ্য জবাব দিতে দেরি করেনি অতিথিরা। একাদশ মিনিটে কোনাকুনি শটে দলকে সমতায় ফেরান স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস ভাসকেস।

ম্যাচের ২৯তম মিনিটে দারুণ ওয়ান-টাচ ফুটবলে এগিয়ে যায় রিয়াল। নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করে শুরুটা করিম বেনজেমা ও কাসেমিরো করলেও শেষে ভাসকেসের পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো।

বিরতি থেকে ফিরে রিয়ালের খেলা ছিল দৃষ্টিকটু। ভুল পাস আর উচ্চাভিলাসী শটে তাদের আক্রমণগুলো ডি-বক্সের বাইরেই ভেস্তে যাচ্ছিল।

শুরু থেকে অনুজ্জ্বল ইসকো ৮২তম মিনিটে লক্ষ্যে প্রথম শট নিলেও বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে সফল স্পটকিকে ব্যবধান বাড়িয়ে দেন সের্হিও রামোস। ফলে বড় ব্যবধানের জয় নিয়ে ফিরেছে অতিথিরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট