শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশকারীরা চিহ্নিত: আইজিপি

শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশকারীরা চিহ্নিত: আইজিপি

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের আড়ালে যারা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে তাদের অনেককেই চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শুক্রবার চাঁদপুর এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ‘যারা বিশৃঙ্খলা করেছে তাদেরকে আমরা নিশ্চিতভাবে চিহ্নিত করেছি। বেশ কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। মামলা করা হয়েছে। বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। কয়েকজনকে রিমাণ্ডে আনা হয়েছে। এবং এ প্রক্রিয়া একদম শেষ পর্যন্ত অব্যাহত থাকবে। যারা অরাজকতা করেছে, তাদের প্রত্যেককে চিহ্নিত করবো, যারা উসকানিদাতা, তাদেরকেও চিহ্নিত করবো।’

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী উপস্থিত ছিলেন।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীকে দুই বাসের রেষারেষিতে হত্যা করা হয়। এর প্রতিবাদে মাঠে নামে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনে অচল হয়ে পড়ে ঢাকা। এই আন্দোলনের এক পর্যায়ে এতে সংহতি জানান বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর পরিপ্রেক্ষিতে গত ৪ আগস্ট জিগাতলায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এক পর্যায়ে হেলমেটধারী কিছু যুবকও শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। চার ছাত্রকে হত্যা ও চার ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়লে শুরু হয় সংঘর্ষ।

পুলিশ ও সরকারপক্ষ থেকে বলা হয়, অযথা গুজব ছড়িয়ে কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট