শিল্পা শেঠির মতো ফিগার পেতে নাশতায় যা খাবেন

শিল্পা শেঠির মতো ফিগার পেতে নাশতায় যা খাবেন

বলিউডের অন্যতম ফিটনেসধারী অভিনেত্রী শিল্পা শেঠি। স্বাস্থ্য সচেতন শিল্পা এখনও ধরে রেখেছেন গ্লামার। এর মূলে রয়েছে তাঁর পরিমিত আহার ও সুপরিকল্পিত লাইফস্টাইল।

শিল্পা শেঠির সোশ্যাল মিডিয়ার পেজটিও খাদ্য সংক্রান্ত পোস্টের জন্য বিখ্যাত। সুস্থ ব্রেকফাস্ট যে কতখানি ভালোবাসেন শিল্পা তা এতদিনে সকলেরই জানা।

তিনি প্রায়ই তার ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের ব্রেকফাস্টের ছবি শেয়ার করেন। সুস্থ ও পুষ্টিকর হওয়ার পাশাপাশি, শিল্পার ব্রেকফাস্ট দেখতেও অসম্ভব সুন্দর হয়।

প্রায় প্রতি সকালেই ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা সুন্দর করে সাজানো ব্রেকফাস্ট স্ন্যাপশট আমাদের মন আর পেট দুই-ই ভরিয়ে দেয়।

দেখে নেওয়া তার ব্রেকফাস্ট মেনু

দেখেই যথেষ্ট খিদে পেয়ে যাওয়ার মতো ছবি। মাশরুমের কিছুটা অংশ দেখা যাচ্ছে প্লেটে। সঙ্গে রয়েছে দু’টো সেদ্ধ ডিম। এর সঙ্গে আবার আছে চেরি টমেটো আর স্পিনাক। এই ব্রেকফাস্টে পুষ্টির মাত্রা আরও এক ধাপ বাড়িয়ে দিতে তিনি যোগ করেছেন স্ম্যাশড অ্যাভোকাডো। সবজিই বেশি এই খাবারে। বর্তমানে `মিট অ্যান্ড গ্র্রীট` অনুষ্ঠানের জন্য সিডনিতে আছেন শিল্পা।

এখানে রইল শিল্পার স্বাস্থ্যকর ব্রেকফাস্টের মূল তিনটি কারণ:

১) পুষ্টিতে পরিপূর্ণ

শিল্পা শেঠি কুন্দ্রা পুষ্টির সঙ্গে স্বাদের ভারসাম্য রাখতে জানেন। সবসময় সকালের খাবারে পর্যাপ্ত ক্যালোরি বজায় রাখেন তিনি যাতে সারাদিন কাজের ক্ষমতা থাকে।

২) প্রোটিন সমৃদ্ধ

প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট আপনার ত্বক সুস্থ এবং পুষ্ট রাখা জন্য অপরিহার্য। ডিম প্রোটিনের সেরা একটি উৎস। শিল্পা শেঠির সকালের খাবারে খুব কমই ফ্যাটি উপাদান অন্তর্ভুক্ত থাকে। একমাত্র রোব্বারের ছুটিতে এই নিয়মটা মানেন না তিনি।

৩)পেটভরা অথচ পেটের পক্ষে হালকাও

শিল্পা সুস্থ ব্রেকফাস্টের গুরুত্ব জানেন এবং সেকারণেই শিল্পার তৈরি বা পছন্দের খাবারে সবসময়েই পুষ্টিপদার্থ থাকে ভরপুর। এই খাবার পেটভর্তি রাখে ঠিকই কিন্তু পেটের উপর কোনও চাপও হয় না। তাই, পরের বার যখন আপনি সকালের জলখাবার প্রস্তুত করবেন, উপরে উল্লেখিত বিষয়গুলি মনে রাখবেন অবশ্যই।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট