শুরু হলো স্মার্টফোন ও ট্যাব মেলা

শুরু হলো স্মার্টফোন ও ট্যাব মেলা

রাজধানীতে শুরু হয়েছে তিনদিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলা। আজ ১২ জুলাই বৃহস্পতিবার শুরু হয়ে এই মেলা চলবে ১৪ জুলাই শনিবার পর্যন্ত। এক্সপো মেকারের আয়োজনে দশমবারের মতো আয়োজিত হচ্ছে ‘টেকশহর ডট কম স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৮’ নামের এবারের আসর।

আজ সকাল ১০টা থেকে আগারগাঁও এর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলাটি শুরু হলেও বিকেল ৫টায় আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা কামাল। মেলায় বিশেষ অতিথি হিসেবে তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের উপস্থিত থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি তিনি।

মেলার উদ্বোধনকালে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “আমাদের দেশে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা এখনও অনেকখানি পিছিয়ে। তবে এ ধরণের আসর বা মেলার মাধ্যমে এর ব্যবহার বাড়বে। স্মার্টফোন ও ট্যাব নিয়ে এটি দেশের সবথেকে বড় আসর। দেশ যেভাবে প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে তাতে আশা করা যায় আগামী দিনগুলোতে এই মেলার পরিসর আরও বাড়বে”।

যেসব ব্র্যান্ড থাকছে

এবারের মেলায় অংশ নিয়েছে বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট প্রস্তুতকারক ও আমদানিকারক প্রতিষ্ঠানগুলো। মেলায় স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়াও প্রথমবারের মতো মেলায় বিক্রি হবে অ্যাপলের আইফোন ও আইপ্যাড।

ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাক্সেসরিজও।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। এছাড়াও, থাকবে অন্যান্য আয়োজন।

মেলা উপলক্ষ্যে ইতিমধ্যে আকর্ষণী অফার এবং মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে মেলায় অংশ নেওয়া ব্র্যান্ড ও প্রতিষ্ঠানগুলো। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর দেশের টেকশহরডটকম ও পার্টনার রয়েছে এডুমেকার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে বলে জানায় মেলার আয়োজকেরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট