শেষ পর্যন্ত চাকরি হারালেন রিয়াল কোচ

শেষ পর্যন্ত চাকরি হারালেন রিয়াল কোচ

বেশ কয়েক দিন ধরেই চর্চিত ছিলো খবরটা। রিয়াল মাদ্রিদ যে কোনও সময় ছাঁটাই করতে পারে হুলেন লোপেতেগিকে। এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ৫-১ গোলে হারের পর তা দাবানল হয়ে ওঠে আরও। সাড়ে চার মাসও হয়নি রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়েছিলেন তিনি। সেই লোপেতেগিকে ছাঁটাই করে ফেলেছে রিয়াল।

জিনেদিন জিদান চলে যাওয়ার পর গত জুনে তার উত্তরসূরি হয়েছিলেন এই স্প্যানিয়ার্ড। দায়িত্ব নেওয়ার পর গত ৬ খেলায় বিবর্ণ দশায় ছিলো তার অধীনে। যার ৫টিতেই হার। ২০০১-০২ মৌসুমের পর এমন বেহাল দশায় পুরনো রীতি অনুসরণ করেছে রিয়াল। ছাঁটাই করে দিলো লোপেতেগিকে। ৫২ বছর বয়সী এই কোচের বদলি হয়ে আপাতত দায়িত্ব পালন করবেন সান্তিয়াগো সলারি।

অথচ বার্সার কাছে হারের পর তেমন কিছু আঁচ করা যায়নি মোটেও। দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে লোপেতেগিকে। এরপর বোর্ড সভার পরই তাকে না রাখার পক্ষে সিদ্ধান্ত নেয় বোর্ড।

বিবৃতিতে রিয়াল মাদ্রিদ অবশ্য জানিয়েছে ক্লাবের মানের সঙ্গে বর্তমান পারফরম্যান্সের পার্থক্যের কথা, ‘আমাদের যে মানের খেলোয়াড় ও কোচিং স্টাফ রয়েছে সে অনুপাতে ফলাফল খুবই হতাশাজনক।’

বিষয়টা লোপেতেগির জন্য হতাশাজনকই বলা চলে। একই বছরে বিতর্কিতভাবে দুইবার ছাঁটাই হওয়ার মতো ঘটনা ঘটলো তার। বিশ্বকাপের দুই দিন পূর্বে রিয়ালের কোচ হওয়ার জন্যেই তাকে ছাঁটাই করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বিবৃতি ছিলো তাদের না জানিয়ে রিয়াল মাদ্রিদের কোচিং জব বেছে নিয়েছিলেন লোপেতেগি!

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট