শেষ মুহূর্তে আর্জেন্টিনাকে হার থেকে বাঁচালেন মেসি (ভিডিও)

শেষ মুহূর্তে আর্জেন্টিনাকে হার থেকে বাঁচালেন মেসি  (ভিডিও)

তিন মাস নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর থেকে দারুণ ফর্মে রয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ব্রাজিলকে হারানোর পর আরেক প্রীতি ম্যাচে তার নৈপুণ্যে অল্পের জন্য হার এড়িয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। উরুগুয়ের সঙ্গে ড্র করেছে ২-২ গোলে।

সোমবার রাতে ইসরায়েলের তেল আবিবে ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলে আর্জেন্টিনা। কিন্তু দুই দুইবার পিছিয়ে পড়ে দলটি। তবে দুইবারই দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। ম্যাচের শেষ মুহূর্তে অধিনায়ক মেসির সফল পেনাল্টি থেকে সমতাসূচক গোল পায় দলটি। এছাড়া গোল পেয়েছেন সবশেষ কোপা আমেরিকার পর জাতীয় দলের জার্সিতে প্রথমবার খেলতে নামা সার্জিও আগুয়েরোও। উরুগুয়ের হয়ে গোল দুটি করেছেন দলের সেরা দুই তারকা এদিসন কাভানি ও লুইস সুয়ারেজ।

এদিন ৬৬ শতাংশ বলের নিয়ন্ত্রণ রেখেছিল আর্জেন্টিনা। দারুণ কিছু আক্রমণও করেছিল দলটি। বারপোস্টে মোট শট ছিল ১৬টি। তার ছয়টি লক্ষ্যে। কিন্তু গোল পায় মাত্র দুইটি। অন্যদিকে, পাঁচটি শটের মধ্যে দুটি লক্ষ্যে রেখে সে দুটি থেকেই গোল আদায় করে নেয় উরুগুয়ে।

ম্যাচের ৩৪তম মিনিটে ধারার বিপরীতে গোল পেয়ে যায় উরুগুয়ে। কাভানির গোলে এগিয়ে যায় দলটি। লুকাস তোরেইরার ক্রস ধরে গোল মুখে বল ঠেলে দেন সুয়ারেজ। আলতো টোকায় বল জালে জড়াতে কোনো ভুল করেননি কাভানি। পাঁচ মিনিট পর বল জালে জড়িয়েছিলেন আর্জেন্টিনার পাওলো দিবালা। তবে শট নেওয়ার আগে হাতে লাগায় বাতিল হয় সে গোল।

৬৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় আর্জেন্টিনা। মেসির ফ্রি-কিক থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন আগুয়েরো। তবে ছয় মিনিট পর ফের এগিয়ে যায় উরুগুয়ে। ডি-বক্সের ঠিক বাইরে সুয়ারেজকে ফাউল করলে বিপজ্জনক জায়গা থেকে ফ্রি-কিক পায় উরুগুয়ে। নিজেই শট নেন সুয়ারেজ। এ বার্সা তারকার দারুণ শটে আর্জেন্টাইন গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায় বল।

ম্যাচের যোগ করা সময়ে ফের সমতায় ফেরে আর্জেন্টিনা। স্পট-কিক থেকে গোল আদায় করে নেন মেসি। ডি-বক্সের মধ্যে মার্তিন কাসারেসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ফলে ড্রয়ের সন্তুষ্টি নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা ও উরুগুয়ে। কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর এ নিয়ে টানা সপ্তম ম্যাচে অপরাজিত থাকল আলবিসেলেস্তেরা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ