শ্রীলংকার বিপক্ষে ভারতের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

শ্রীলংকার বিপক্ষে ভারতের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

চলতি মাসের শেষে শ্রীলংকার মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারত। শুক্রবার শ্রীলংকা ক্রিকেট থেকে সফরের বিস্তারিত সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ জুলাই থেকে শুরু হওয়া এই সিরিজে শ্রীলংকার বিপক্ষে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র টি২০ ম্যাচ খেলার ঠিক ১৭দিন পরে ২৬ জুলাই গলে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের বাকি টেস্টগুলো যথাক্রমে কলম্বো ও ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে। ২০ আগস্ট ডাম্বুলায় শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দুটি ওয়ানডের জন্য ভারতীয় দল ক্যান্ডিতে ফিরে আসবে। সিরিজের শেষ দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে কলম্বোতে। একমাত্র টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে।

সর্বশেষ দুই দল চ্যাম্পিয়নস ট্রফিতে মুখোমুখি হয়েছিল। যে ম্যাচে শ্রীলংকা ৩২২ রানের বিশাল স্কোর তাড়া করে ৭ উইকেটের দুর্দান্ত জয় তুলে নিয়েছিল। ঘরের মাটিতে হলেও শক্তিশালী ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ভাল করতে হলে লংকানদের কঠিন পরীক্ষাই দিতে হবে। বর্তমানে টেস্ট র‌্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে রয়েছে শ্রীলংকা। অন্যদিকে শীর্ষস্থানে রয়েছে ভারত। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সফল মৌসুম কাটানোর পরেই টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটি পোক্ত হয়েছে ভারতীয়দের। ২০১৫ সালে শ্রীলংকার মাটিতে টেস্ট সিরিজেও ভারত ২-১ ব্যবধানে জয়ী হয়েছিল।

সূচি :

১ম টেস্ট : ২৬-৩০ জুলাই, গল

২য় টেস্ট : ৩-৭ আগস্ট, কলম্বো

৩য় টেস্ট : ১২-১৬ আগস্ট, ক্যান্ডি

১ম ওয়ানডে : ২০ আগস্ট, ডাম্বুলা

২য় ওয়ানডে : ২৪ আগস্ট, ক্যান্ডি

৩য় ওয়ানডে : ২৭ আগস্ট, ক্যান্ডি

৪র্থ ওয়ানডে : ৩১ আগস্ট, কলম্বো

৫ম ওয়ানডে : ৩ সেপ্টেম্বর, কলম্বো

একমাত্র টি২০ : ৬ সেপ্টেম্বর, কলম্বো

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট