সন্ত্রাস দমনে পাকিস্তানের উপর মোটেও সন্তুষ্ট নন ট্রাম্প

সন্ত্রাস দমনে পাকিস্তানের উপর মোটেও সন্তুষ্ট নন ট্রাম্প

সন্ত্রাস দমনে পাকিস্তানের আগ্রগতি নিয়ে মোটেও সন্তুষ্ট নন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার হোয়াইট হাউজের এক বিবৃতিতে বৃহস্পতিবার এ কথা জানিয়েছে ট্রাম্প।

বিবৃতিতে জানানো হয়, সন্ত্রাসবাদ দমনে পাকিস্তানের অগ্রগতি ধীর গতিকে স্বাভাবিকভাবে নিচ্ছে না যুক্তরাষ্ট্র। এবারই প্রথমবারের মত পাকিস্তানের কর্মকাণ্ডের জন্য যুক্তরাষ্ট্র জবাবদিহি করেছে।

হোয়াইট হাউস উপ-প্রেস সচিব রাজ শাহ সাংবাদিকদের এক প্রেস কনফারেন্সে বলেন, ‘আমরা পাকিস্তানের সঙ্গে আমাদের সম্পর্ক পুনরুদ্ধার করছি। তাই প্রথমবারের মতো আমরা তার কার্যক্রমের জন্য পাকিস্তানকে জবাবদিহি করছি’।

রাজ শাহ আরও বলেন, তবে সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেওয়ার বিষয়ে শুরুতে পাকিস্তানকে চ্যালেঞ্জ নিতে দেখা গেলেও মার্কিন প্রশাসন পাকিস্তানের অগ্রগতির ধীর গতি দেখে সন্তষ্ট নন।

এর আগে, গত আগস্টে নয়া আফগান নীতি ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তখনই সন্ত্রাসবাদে মদদ দেয়া নিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, জঙ্গি দমনে সদর্থক ভূমিকা পালন না করলে ইসলামবাদকে দেয়া বিপুল পরিমাণ মার্কিন আর্থিক সহায়তা বন্ধ করে দেবে ওয়াশিংটন। পাঁচ মাস কেটে গেলেও আফগানিস্তান তথা গোটা দক্ষিণ এশিয়ায় সন্ত্রাসবাদ দমনে পাকিস্তান কিছু করেনি বলে এবার অভিযোগ তুলল হোয়াইট হাউজ।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট