সফর বয়কট করল অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা

সফর বয়কট করল অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে বেতন চুক্তি না হওয়ায় সাউথ আফ্রিকা সফর বয়কটের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে  অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েসন (এসিএ)।

গত রোববার সিডনিতে অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েসনের(এসিএ) সঙ্গে বৈঠক করেন ক্রিকেটাররা। বৈঠক শেষে জানানো হয়, বোর্ডের সঙ্গে চুক্তি না হলে আফ্রিকা সফর বয়কট করবে অস্ট্রেলিয়া ‘এ’দল। শেষমেশ সেটাই হলো। কেবল সাউথ আফ্রিকা সফর নয় পরবর্তী সিরিজগুলো নিয়েও ভাবতে শুরু করেছে ওজি ক্রিকেটাররা।

এক বিবৃতিতে এসিএ বলেছে, ‘এটা সত্যিই হতাশার। ক্রিকেটারদের সঙ্গে বনিবনার কোনো নাম গন্ধ নেই। তাই অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা নিশ্চিত করেছে তারা সাউথ আফ্রিকা সফর করবে না। সিএর আচরণ সবাইকে হতাশ করেছে। খেলোয়াড়রা দেশের জন্য খেলতে পারছে না।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাবিত বেতন কাঠামো মেনে নিচ্ছেন না অস্ট্রেলিয়ার ২৩০ পেশাদার ক্রিকেটার। তাই তারা চুক্তিতে সাক্ষর করেনি। ৩০ জুন ছিল বেতন চুক্তি নবায়নের শেষ দিন।

উল্লেখ্য, ১২ জুলাই থেকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়া ‘এ’দলের। দুটি চারদিনের ম্যাচের পাশাপাশি ভারত ‘এ’দলকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলার কথা ওজি ‘এ’ দলের।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট