সবদলের জন্য নির্বাচনের পথ মসৃন নয়: ফখরুল

সবদলের জন্য নির্বাচনের পথ মসৃন নয়: ফখরুল

সব দলের জন্য নির্বাচনে অংশ নেয়ার পথ মসৃন নয় বলে মনে করে বিএনপি।দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বিএনপি যাতে নির্বাচনে অংশ নিতে না পারে সে অপচেষ্টা চালাচ্ছে সরকার।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না করে কমিশনের রোডম্যাপ ঘোষণায় কোনো সমাধান আসবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে এক সেমিনারে তিনি এ হুঁশিয়ারি দেন। বিএনপির ভিশন- ২০৩০ ‘নারী সমাজের উন্নয়ন ও অগ্রগতি’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা না করলে দেশের মানুষ আওয়ামী লীগকে পালাতেও দেবে না এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের পালাবার একমাত্র সুযোগ সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। অন্যথায় সত্যি সত্যিই দেশের মানুষ তাদের পালাতে দেবে না।

গতকাল নির্বাচন কমিশন রোডম্যাপ ঘোষণার পরপরই বিএনপি এর প্রতিক্রিয়ায় বলেছিল, সহায়ক সরকারের বিষয়টি সুরাহা না করে রোডম্যাপ ঘোষণা অর্থহীন।

বিষয়টি নিয়ে কথা বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রোডম্যাপ ঘোষণায় সংকটের সমাধান হবে না।

মির্জা ফখরুল অভিযোগ করেন বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে চাইছে সরকার।ষড়যন্ত্র বন্ধ করে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সরকারকে সব দলের সঙ্গে আলোচনার আহ্বান জানান তিনি। প্রয়োজনে আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের হুঁশিয়ারিও দেন বিএনপির মহাসচিব।

সংগঠনের সভাপতি আফরুজা আব্বাসের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- মহিলা দলের নূরজাহান ইয়াসমীন, সুলতানা আহমেদ, হেলেন জেরিণ খান, নূরুন নাহার, শামছুন্নাহার ভূইয়া প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক