সরফরাজই হলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক

সরফরাজই হলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক

টি-টোয়েন্টি ও ওয়ানডের পর টেস্টেও একই অধিনায়ক রাখল পাকিস্তান ক্রিকেট বোর্ড। দেশকে চ্যাম্পিয়নস ট্রফি এনে দেওয়া সরফরাজ আহমেদকে টেস্টের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার প্রধানমন্ত্রীর বাসভবনে দলের অভ্যর্থণা অনুষ্ঠানে এ ঘোষণা দেন বোর্ড সভাপতি শাহরিয়ার খান।

২০১৬ সালের বিশ্ব টি-টোয়েন্টি শেষ হওয়ার পর ২০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব পান সরফরাজ। আর এ বছরের শুরুতে আজহার আলী সরে দাঁড়ালে ৯ ফেব্রুয়ারি একদিনের ক্রিকেটেও তার কাঁধে ওঠে পাকিস্তানের দায়িত্ব, যেখানে পুরোপুরি সফল তিনি। অসম্ভবকে সম্ভব করে ১৯৯২ সালের পর পাকিস্তানকে জেতালেন আইসিসির কোনও ওয়ানডে শিরোপা। তার পুরস্কার তাকে দেওয়া হলো এবার।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর গত মে থেকে টেস্ট অধিনায়কত্ব নিয়ে ‍গুঞ্জন চলছিল। ৫৬ টেস্টে ২৬ জয় এনে দেওয়া দেশের সবচেয়ে সফল অধিনায়ক মিসবাহ উল হক অবসর নেওয়ার পর থেকে জায়গাটি ফাঁকা পড়ে ছিল। তার শূন্যস্থান এবার পূরণ করা হলো সরফরাজকে দিয়ে। ২০১৪ সালের পর প্রথম অধিনায়ক হিসেবে তিন ফরম্যাটে নেতৃত্ব দেবেন পাকিস্তানকে।

প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বাসভবনে এদিন শাহরিয়ারের প্রস্তাব গ্রহণ করেছেন সরফরাজ। একই সঙ্গে চ্যাম্পিয়নস ট্রফি দলের প্রত্যেককে ১ কোটি পাকিস্তানি রুপি করে দেওয়ার ঘোষণা এসেছে প্রধানমন্ত্রীর কাছ থেকে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট