সরফরাজকে তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে চান পাকিস্তান কোচ

সরফরাজকে তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে চান পাকিস্তান কোচ

সরফরাজ আহমেদকে তিন ফরম্যাটেই পাকিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দেবার সঠিক ব্যক্তি বলে মনে করছেন দলটির প্রধান কোচ মিকি আর্থার। তবে দেশটির ক্রিকেটের মঙ্গলের জন্য কখনো কখনো তারকা এই ব্যাটসম্যানকে বিশ্রামে রাখতে হবে বলেও স্বীকার করেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার।
সম্প্রতি পাকিস্তানি এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে আর্থার বলেন, ‘আমার মতে সরফরাজ তিন ফরম্যাটেই পাকিস্তান ক্রিকেটের নেতৃত্ব দেয়ার জন্য উপযুক্ত ব্যক্তি। তিনি দৃষ্টান্ত স্থাপন করে দলকে নেতৃত্ব দিচ্ছেন। এটি খুবই ভালো দিক। এখন আমাদের যা দরকার, তা হচ্ছে দীর্ঘ বিদেশ সফরের পর তাকে কিছুটা বিশ্রাম দেয়া, যাতে তিনি নতুন করে শুরু করতে পারেন। তিনি কোনো সমস্যা ছাড়াই তিন ফরম্যাটের ক্রিকেটে নেতৃত্ব দেবার যোগ্য।’
পাকিস্তান দলের সাম্প্রতিক নিউজিল্যান্ড সফরকালে সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ হাফিজের সঙ্গে নিজের বিবাদের গুজব নাকচ করে দেন আর্থার।
একই সঙ্গে পেসার হাসান আলীর প্রশংসা করে পাকিস্তান কোচ বলেছেন, সংক্ষিপ্ত ভার্সনের থেকে টেস্ট ক্রিকেট পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতায় খেলার যোগ্যতা আছে তার। এ পর্যন্ত দুটি টেস্ট খেলেছেন তিনি। যেখানে তার পারফরমেন্স ছিল অসাধারণ। মাত্র ছয় উইকেট পেলেও তিনি প্রতিশ্রুতিশীল একজন খেলোয়াড় হিসেবে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন।
আর্থার বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, হাসান আলী টেস্টে আরও উন্নতি করবেন। আমার বিশ্বাস যতই দিন যাবে ততই তিনি নিজেকে আরও সেরা হিসেবে গড়ে তুলবেন। একসময় আমাদের জন্য অসাধারণ খেলোয়াড় হিসেবে আবির্ভূত হবেন। তিনি যখন বিভিন্ন কন্ডিশনে খেলার অভিজ্ঞতা অর্জন করবেন তখন আরও উন্নত হবেন। তার উন্নতিতে আমি কোনো সমস্যা দেখছি না।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট