‘সশস্ত্র বাহিনীকে আরও উন্নত ও আন্তর্জাতিক মানের করতে অব্যাহত প্রচেষ্টা রয়েছে’

‘সশস্ত্র বাহিনীকে আরও উন্নত ও আন্তর্জাতিক মানের করতে অব্যাহত প্রচেষ্টা রয়েছে’

আন্তর্জাতিক মান নিশ্চিত করে সশস্ত্র বাহিনীকে আরও উন্নত করতে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে বুধবার জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা সেনানিবাসে রেজিমেন্টের সদরদপ্তরে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার দায়িত্ব সশস্ত্র বাহিনীর। তাই সশস্ত্র বাহিনীকে আরও উন্নত ও আন্তর্জাতিক মানের করতে আমাদের অব্যাহত প্রচেষ্টা রয়েছে।’

প্রধানমন্ত্রী পিজিআরের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রেজিমেন্টের সদস্যদের শুভেচ্ছা জানান।

নিরাপত্তা দেয়ার ক্ষেত্রে পারদর্শিতা দেখানোর জন্য পিজিআর সদস্যদের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, ‘পিজিআর সদস্যরা যথেষ্ট পারদর্শিতা দেখাচ্ছেন। নিরাপত্তা দেয়ার ক্ষেত্রে তাদের ভূমিকা প্রশংসনীয়।’

এর আগে প্রধানমন্ত্রী পিজিআর সদরদপ্তরে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও পিজিআর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকী, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এসএম শামিম উজ জামান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট