সাকিবের বদলি নাজমুল

সাকিবের বদলি নাজমুল

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করেতে গিয়ে ইনজুরিতে পড়ে সাকিব আল হাসান। ইনজুরির কারনে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজ খেলতে পারেনি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সাকিবকে নিয়েই টি-টুয়েন্টি দল ঘোষণা করেছিল বাংলাদেশ দল। আশা ছিল সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন অলরাউন্ডার সাকিব।  ইনজুরি থেকে সম্পূর্ণ সেরে উঠতে আরও দুই সপ্তাহ সময় লাগবে সাকিবের।  তাই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজে নিজেদের সেরা এই ক্রিকেটারকে ছাড়ােই মাঠে নামতে হবে বাংলাদেশ।

পাঁচ পেসারের বাংলাদেশ দলে ছিল না কোন লেগ স্পিনার। বাঁহাতি স্পিনার সাকিবের ঘাটতি পোষাতেই কি তবে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলা নাজমুল ইসলাম অপুকে দলে নেওয়া? হয়তো প্রধান নির্বাচক সেটা ভেবেই রেখেছেন।

তবে অপুকে দলে নেওয়ার ব্যাপারে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিসিবি। হোম অফ ক্রিকেটে মঙ্গলবার বাংলাদেশ দলের সাথে অনুশীলন করতে দেখা যায় অপুকে।  এরপর জানতে চাওয়া হয় কেন দলের সঙ্গে অনুশীলনে বল করছেন অপু। তাকে কি দলে ডাকা হয়েছে। নাকি নেট বোলার হিসেবে বল করছেন।

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বললেন,’ অপুকে দলে নেওয়া হয়েছে। খুব শিগগিরই আপনাদের জানানো হবে।’

মূলত বাঁহাতি স্পিনারের ঘাটতি পোষাতে অপুকে দলে নেওয়া হয়েছে বলে জানান নান্নু। এর আগে টেস্ট সিরিজেও সাকিবের জায়গায় ৩ জন স্পিনারকে নিয়েছিলেন নির্বাচকরা। যার মধ্যে বাঁহাতি স্পিনার ছিলেন ২ জন। সানজামুল ইসলাম প্রথম টেস্ট এবং আব্দুর রাজ্জাক দ্বিতীয় টেস্ট খেলেছিলেন। তবে টি-টুয়েন্টির জন্য অপুকেই বিবেচনা করে বিসিবি। নান্নুর ভাষায়, ‘সাকিব খেলতে পারছে না। তাই আমাদের একজন বাঁহাতি স্পিনার দরকার হয়ে পড়ে। এ জন্যই অপুকে নেওয়া।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে চ্যাম্পিয়ন রংপুরের হয়ে দারুন খেলেন অপু। শিরোপা জয়ে দলে দারুণ অবদান রাখে অপু। বিপিএলে ১০ ম্যাচে পেয়েছেন ১২ উইকেট।

যদি নাজমুল অপু দলে জায়গা পায় তাহলে এই সিরিজে ৬ নতুন মুখ দেখা যাবে বাংলাদেশ টিমে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট