সাভারে জঙ্গি আস্তানা ঘেরাও, গুলি-বোমার শব্দ

সাভারে জঙ্গি আস্তানা ঘেরাও, গুলি-বোমার শব্দ

জঙ্গি আস্তানা সন্দেহ সাভারে আশুলিয়ায় একটি বাড়ি ঘেরাও করে রেখেছে র‌্যাব সদস্যরা। সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে র‌্যাব। তবে আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে বাড়ির ভিতর থেকে থেমে থেমে গুলি ছুড়ছে সন্দেহভাজন জঙ্গিরা।

শনিবার রাত ১টা থেকে উপজেলার পাথালিয়া ইউনিয়নের চাকলগ্রাম চৌরাবালি এলাকার ইব্রাহিমের মালিকানাধী একতলা বাড়িটি ঘেরাও করে রেখেছে র‌্যাব সদস্যরা। খবর পেয়ে র‌্যাবের উর্ধবতন কর্মকর্তারাও ঘটনাস্থলে ছুটে আসেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আজাদ নামে এক ব্যক্তি নিজেকে পোশাক শ্রমিক পরিচয় দিয়ে চাকলগ্রামের চৌরাবালি গ্রামে ইব্রাহিমের বাড়িটি ভাড়া নেয়।

এদিকে শনিবার রাত ১টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘেরাও করে রাখা হয়েছে। এ সময় সন্দেহভাজন জঙ্গিরা বাড়ির ভিতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে চার দফায় গুলি ছুড়ে বলে জানিয়েছে র‌্যাব।

নিরাপত্তার সার্থে ওই এলাকার আশেপাশের বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। রাস্তায় রাস্তায় বসানো হয়েছে চেক পোষ্ট। এছাড়া এঘটনায় ওই বাড়ির মালিক ইব্রাহিমকে আটক করেছে র‌্যাব।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়েরর পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, একতলা বাড়ির ভিতরে থাকা সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পনের জন্য র‌্যাবের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। কিন্তু সেদিকে কর্নপাত না করে জঙ্গিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে একাধিকবার গুলি ছুড়েছে।

এ ছাড়া বাড়িটির ভিতরে একাধিক জঙ্গির অবস্থান রয়েছে বলে ধারণা করলেও ভিতরে কতজন জঙ্গি অবস্থান করছে সে বিষয়ে জানা যায়নি। তবে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত র‌্যাব সদস্য মোতায়েন রয়েছে বলে জানান মুফতি মাহমুদ খান।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক