সামারাভিরার বদলে টাইগারদের নতুন ব্যাটিং কোচ মার্ক ও’নিল

সামারাভিরার বদলে টাইগারদের নতুন ব্যাটিং কোচ মার্ক ও’নিল

বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ থিলান সামারাভিরা বরখাস্ত করা হয়েছে। সামারাভিরার পর জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হয়ে আসছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটিং কনসালটেন্ট মার্ক ও’নিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজের আগেই মার্ক ও’নিল তার দায়িত্ব বুঝে নিয়ে কাজ শুরু করতে যাচ্ছেন। বাংলাদেশ ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান তেমনই ইঙ্গিত দিয়েছেন।

তবে আকরাম অবশ্য মুখ ফুটে বলেননি, মার্ক ও’নিলই ব্যাটিং কোচ হয়ে আসছেন। জাগো নিউজের সাথে ব্যাটিং কোচ নিয়ে আলাপে জাতীয় দলের এ সাবেক অধিনায়ক অনেক কথাই বলেছেন। যার সারমর্ম হলো, সামারাভিরার বদলে একজন ব্যাটিং কোচ নিয়োগ দেয়া হচ্ছে। এবং সেটা খুব ওশিগগিরই।

আমরা আপাতত একজনার সাথেই কথা বলছি। সব ঠিকঠাক থাকলে হয়ত খুব শিগগিরই তিনি চলে আসবেন। তিনি কে? কোন দেশের? তা বলতে অপরাগতা প্রকাশ করে আকরাম জানান, এটুকু বলতে পারি যিনি ব্যাটিং উপদেষ্টা হয়ে আসবেন, তিনি আমাদের উপমহাদেশের নন।

তবে মার্ক ও’নিল-এর নিয়োগটা হবে অস্থায়ী বলেই জানিয়েছেন আকরাম খান। তিনি বলেন, ‘আমরা প্রাথমিকভাবে মাস দেড়েক বা দুই মাস তাকে পরখ করব। যদি আমাদের ব্যাটসম্যানদের ব্যাটিং টেকনিক, অ্যাপ্রোচ-অ্যাপ্লিকেশন ও পারফরম্যান্স উজ্জ্বল হয়, তাহলেই কেবল তাকে স্থায়ী ব্যাটিং কোচ করা হবে। ’

আকরাম খান আরও বলেন, ‘মূলত লোয়ার অর্ডার ব্যাটিংয়ের কথা ভেবেই আমরা একজন ঝানু ও অভিজ্ঞ ব্যাটিং কোচকে দায়িত্ব দিতে যাচ্ছি। আমাদের নিচের দিকের মানে বোলারদের ব্যাটিংয়ের অবস্থা খুব খারাপ। আমরা লোয়ার অর্ডার ব্যাটিংয়ের এ সংকট ও দুরাবস্থা কাটাতেই একজন অভিজ্ঞ ও কুশলী ব্যাটিং কোচকে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। ’

প্রসঙ্গত, ৫৮ বছর বয়সী মার্ক ও’নিল এর আগে নিউজিল্যান্ডের প্রধান ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেন। পশ্চিম অস্ট্রেলিয়া ও নিউ সাউথ ওয়েলসের হয়ে অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেট খেলা মার্ক ও’নিল নিউজিল্যান্ডের কোচিং শেষে ২০০৯ সালের নভেম্বরে চলে যান ইংলিশ কাউন্টি ক্লাব মিডলসেক্সে ব্যাটিং কোচিং করাতে। সেখান থেকে ২০১২ সালে ফিরে কাজ করছেন নিজ দেশে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট