সারাদেশে বিএনপির বিক্ষোভ

সারাদেশে বিএনপির বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে শনিবারও দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন বিএনপি নেতাকর্মীরা। এদিকে, রাজধানীতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ব্যাপক পুলিশি নিরাপত্তা মোতায়েন রয়েছে।

খালেদা জিয়ার সাজার প্রতিবাদে দৈনিক বাংলা মোড় থেকে বিএনপি নেতা মির্জা আব্বাসের নেতৃত্বে মিছিল বের হয়ে বিজয় নগরের পানির ট্যাঙ্কের মোড়ে আসলে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। সেখানে দুই কর্মীকে আটক করা হয়েছে।

আর খুলনা নগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে সামনে জেলা বিএনপি পুলিশের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে বিক্ষোভ সমাবেশ করে। এছাড়াও নোয়াখালীর চৌমুহনীতে পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন নেতাকর্মীরা।

বরগুনায় দলীয় কার্যালয়ের সামনে পুলিশ ব্যারিকেটের মধ্যে প্রতিবাদ-সভা করেছে নেতাকর্মীরা। চট্টগ্রাম ও রাজশাহীতেও বিক্ষোভ সমাবেশ পালিত হয়েছে।

এদিকে, পরবর্তী কর্মসূচি নির্ধারনে সন্ধ্যায় রাজধানীর গুলশানের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক ডেকেছে বিএনপি। বৈঠকে স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুগ্ম মহাসচিবরা যোগ দেবেন বলে জানা গেছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক