সালহ’র মূর্তি নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাস্যরস

সালহ’র মূর্তি নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাস্যরস

ফুটবলের তারকাদের মূর্তি তৈরি হয় বিশ্বের নানা প্রান্তেই। পেলে, দিয়েগো ম্যারাডোনা থেকে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো পর্যন্ত অনেকেরই মূর্তি তৈরি করা হয়েছে। এবার এই তালিকায় যোগ হলো মোহাম্মদ সালাহ’র নাম। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই খেলার রথী-মহারথীদের মতো মূর্তি বানানো হয়েছে মিশরের অধিনায়কেরও। সেরাদের তালিকায় পৌঁছতে না পারলেও ফুটবল নৈপুণ্যের কারণে ভক্তদের ভালোবাসা পেয়েছেন অনেক। মিশরীয় মেসি হিসেবে খ্যাত এই তারকার মূর্তি তৈরি হয়েছে তার নিজ দেশের শার্ম এল শেইখ শহরে। তবে এই মূর্তি নিয়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা।

ওয়ার্ল্ড ইয়ুথ ফোরামের (ডব্লিউওয়াইএফ) অনুষ্ঠানে শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখানেই সালাহ’র এই মূর্তি উন্মোচন হয়েছে। ঝাঁকড়া চুলসহ লিভারপুল ফরোয়ার্ডের মাথার আকৃতিটায় মিল ছিল, তবে শরীরটা নিয়েই বেধেছে বিপত্তি। দেখে মনে হতে পারে ছোট্ট কোনো শিশু।

এই মূর্তির ছবি ভাইরাল হয়ে যায়। টুইটার-ফেসবুকে এনিয়ে শুরু হয় হাস্যরস।

মিশরীয় ফরোয়ার্ডের এক ভক্ত টুইটারে ছবি পোস্ট করে লিখেছেন, নিশ্চয়ই মাথা তৈরি করার সময় সব উপকরণ শেষ হয়ে গিয়েছিল। তাই আট বছরের শিশুর মতো সালাহ’র শরীর তৈরি করা হয়েছে।

কেউ কেউ বলছেন মূর্তিটি ব্রিটিশ পপ তারকা লিও সায়েরের মতো। অনেকেই হলিউডের জনপ্রিয় সিনেমা ‘হোম অ্যালন’ এর খল চরিত্র মার্ভ দ্য বার্গলারের সঙ্গে মিলিয়েছেন।

প্রিমিয়ার লিগে সালাহ’র ক্লাব লিভারপুলের হয়ে খেলছেন। ইংল্যান্ডের এই শহরে বিবিসি ওই মূর্তির ছবিটি নিয়ে কয়েকজনকে দেখিয়েছে। বৃদ্ধ-তরুণদের মধ্যে কেউই নিজেদের দলের সেরা তারকাকে চিনতে পারেননি। উল্টো এটিকে হাস্যকর বলে উড়িয়ে দেন তারা।

সালাহর এই অদ্ভুত মূর্তি তৈরি করেছেন মাই আবদুল্লাহ। মিশরীয় এই নারী শিল্পীকে নিয়ে শুরু হয়েছে ব্যাপক তোলপাড়।

যদিও মাই আবদুল্লাহ মিশরের গণমাধ্যমগুলোকে জানিয়েছের, সালাহ শ্রেষ্ঠত্বের প্রতীক হিসেবেই এটি তৈরি করেছেন তিনি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট