সালাহর জোড়া গোলে লিভারপুলের দাপুটে জয়

সালাহর জোড়া গোলে লিভারপুলের দাপুটে জয়

রোমা থেকে গত মৌসুমেই লিভারপুলে নাম লেখান মোহাম্মদ সালাহ। প্রথম মৌসুমেই দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলেছিলেন দলকে। চলতি মৌসুমে সে ধারাটা ধরে না রাখতে পারলেও খারাপ খেলছেন না তিনি। বুধবার চ্যাম্পিয়নস লিগে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে জোড়া গোল করে বড় জয়তো এনে দিয়েছেনই, নিজেও করেছেন অনন্য এক রেকর্ড। ক্লাবের হয়ে দ্রুততম ৫০ গোল করেছেন এ মিসরীয়।

অনন্য এ মাইলফলকে ৭১ বছরের রেকর্ড ভাঙলেন সালাহ। লিভারপুলের হয়ে মাত্র ৬৫ ম্যাচ খেলেই এ মাইলফলক স্পর্শ করলেন তিনি। গত মৌসুমে ৫২ ম্যাচে ৪৪ গোল করেছিলেন সালাহ। চলতি মৌসুমে ১৩তম ম্যাচে এসে ষষ্ঠ গোলটি করেন। এর আগে এ ক্লাবের হয়ে দ্রুততম ৫০ গোলের রেকর্ডটি করেছিলেন অ্যালবার্ট স্টাবিন্স। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৪৬-৪৭ মৌসুমে তিনি ৭৭ ম্যাচ খেলে এ কীর্তি গড়েছিলেন।

ম্যাচের ২০ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের ক্রস থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। প্রথমার্ধের নির্ধারিত সময়ের সময়ের শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। জের্দান শকিরির কাছ থেকে বল পেয়ে দারুণ কোণাকোণি শটে জাল খুঁজে নেন এ মিসরীয় তারকা।

৫১ মিনিটে লিভারপুলে নিজের পঞ্চাশতম গোলটি করেন সালাহ। স্পটকিক থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন তিনি। ডিবক্সের মধ্যে সাদিও মানেকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল লিভারপুল। ৮০ মিনিটে রেডস্টারের জালে শেষ পেরেকটি ঠুকে দেন মানে। ড্যানিয়েল স্টারিজের কাছ থেকে বল পেয়ে ঝাঁপিয়ে পরে আলতো টোকায় বল জালে পাঠান এ সেনেগাল তারকা। ফলে লিভারপুল পায় ৪-০ গোলের বড় জয়।

এ জয়ে ‘সি’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো লিভারপুল। এক পয়েন্ট কম নিয়ে তাদের পরেই আছে নাপোলি। আর তৃতীয় স্থানে থাকা পিএসজির সংগ্রহ ৪ পয়েন্ট।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট