সালাহ মানেতে শীর্ষে ফিরল লিভারপুল

সালাহ মানেতে শীর্ষে ফিরল লিভারপুল

ঘরের মাঠে কার্ডিফ সিটিকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। ৪-১ গোলের বড় জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ইয়ুর্গেন ক্লপের দল।

লিভারপুলের দাপুটে জয়ে জোড়া গোল করেছেন সাদিও মানে। মোহাম্মদ সালাহ ও জারদান শাকিরি করেছেন একটি করে গোল।

অ্যানফিল্ডে শনিবার ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে লিভারপুল। ম্যাচের মাত্র ১০ মিনিটেই সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। ফিরমিনো এবং মানের আক্রমণে জটলার মাঝে ফাঁকায় বল পান সালাহ। সেখান থেকে জালে বল জড়াতে সময় নষ্ট করেননি গতবারের লিগের সেরা খেলোয়াড় মোহাম্মদ সালাহ। প্রথমার্ধে পরের গল্পটা কেবলই হতাশার। ফিরমিনো, সালাহর একের পর এক আক্রমণ ফিরিয়ে দিচ্ছিলো কার্ডিফ রক্ষণ। আলবার্তো মোরেনো কিংবা আলেকজান্ডার আর্নল্ডের একের পর এক ক্রস প্রতিহত করেছে কার্ডিফ সিটি। এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে এ্যাডাম লালানার পরবর্তে মাঠে নামেন জের্দান শাকিরি। সেখানেই ম্যাচের পুরো নিয়ন্ত্রণে চলে আসে লিভারপুলের কাছে। ৬৬ মিনিটে নিজের প্রথম গোল আদায় করে নেন সাদিও মানে। কার্ডিফ ডিফেন্সের ব্যর্থতায় বল পেয়ে যান অলরেড ফরোয়ার্ড। জোরালো শটে গোল করতে কোন সমস্যাই হয়নি তার (২-০)।

২ গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফেরার চেষ্টা করতে থাকে কার্ডিফ সিটি। তবে তাদের গোলে নিজেদের সাফল্যের চেয়ে এলিসন বেকারের হাস্যকর ভুলের অবদানই বেশি। সহজ এক বলের গতিপথ মিস করে নিজের বিপদ বাড়ান এই ব্রাজিলিয়ান গোলরক্ষক (২-১)।

এরপরের গল্পটা শুধুই সালাহ মানে এবং শাকিরির। ক্রমাগত আক্রমণে ৮৪ এবং ৮৭ মিনিটে আরো দুই গোলের স্বাদ পায় লিভারপুল। ৮৪ মিনিটে সালাহর পাস থেকে এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোলের মুখ খোলেন শাকিরি (৩-১)। এর মিনিট তিনেক পরেই সালাহর আরেকটি বুদ্ধিদীপ্ত পাসে নিজের গতি এবং চিপে কার্ডিফের কফিনে শেষ পেরেক ঠুকে দেন সাদিও মানে (৪-১)।

এই জয়ের ফলে ১ ম্যাচ বেশি খেলে গার্দিওয়ালার ম্যান সিটি থেকে ৩ পয়েন্ট বেশি নিয়ে লিগে শীর্ষে উঠে এলো লিভারপুল। দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে ব্রাইটন, ওয়াটফোর্ড এবং বোর্নমাউথ। আর ড্র হয়েছে সাউদাম্পটন এবং নিউক্যাসেল ইউনাইটেড ম্যাচ। এছাড়া ওয়েস্টহ্যামের সাথে ড্র করেছে লেস্টারসিটি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট