সিইসির পদত্যাগের দাবি বিএনপির

সিইসির পদত্যাগের দাবি বিএনপির

খুলনা সিটি নির্বাচনের ফলাফলকে প্রত্যাখান করে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগের দাবি জানিয়েছে বিএনপি। বুধবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী অভিযোগ করেন, খুলনা সিটি নির্বাচনে ক্ষমতাসীনরা নজিরবিহীন ভোট ডাকাতি করেছে। আওয়ামী সন্ত্রাসীদের বাধাঁর মুখে ৩০ শতাংশের কম ভোট পড়েছে। দ্বিতীয় শ্রেণির ছাত্র যেখানে ভোট দেয় সেই নির্বাচনকে চমৎকার বলা নির্বাচন কমিশনের বেহায়াপনা ছাড়া আর কিছুই নয়।

খালেদা জিয়ার অসুস্থ্যতায় উদ্বিগ্ন প্রকাশ করে বিএনপির এ নেতা হুঁশিয়ারি দেন, তার কিছু হলে সরকার কোনোভাবেই রেহাই পাবে না।

মঙ্গলবার (১৫ মে) খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে বড় ব্যবধানে হারিয়ে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

তিনি পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।  ২৮৯ কেন্দ্রের মধ্যে ভোট স্থগিত হওয়া তিন কেন্দ্র বাদে বাকি ২৮৬টি কেন্দ্রের ফলে ৬৭ হাজার ভোটের ব্যবধানে খালেক বিজয়ী হয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট