সিরিয়ায় আবারো বিমান হামলায়  নিহত ২৮

সিরিয়ায় আবারো বিমান হামলায়  নিহত ২৮

রাশিয়া ও যুক্তরাষ্ট্রের চাপে সিরিয়ার সরকার দুই দিনের অস্ত্র বিরতি পালনে সম্মত হওয়ার কয়েক ঘণ্টা পড়েই বিমান হামলা চালানো হল দেশটির একটি শরণার্থী ক্যাম্পে। সিরিয়ার উত্তরাঞ্চলে একটি শরণার্থী শিবিরে বিমান হামলায় কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও এই ঘটনায় আরো কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবারের তুরস্কের সীমান্তের কাছে সিরিয়ার ইদলিব প্রদেশের কামুনা শরণার্থী ক্যাম্পে এই হামলার ঘটনা ঘটে। নিহতের মধ্যে অনেকে নারী ও শিশু রয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়া অথবা সিরিয়ার সরকারি বাহিনী এই বিমান হামলা চালিয়েছে বলে শোনা গেলেও কোনো তথ্যই নিশ্চিত করা যায়নি।

যুক্তরাষ্ট্র ও রাশিয়ার চাপে আলেপ্পোতে সিরিয়ার সরকারি বাহিনী ও বিদ্রোহী গ্রুপগুলোর মধ্যে যুদ্ধবিরতির মেয়াদ বৃদ্ধির এক দিনের মাথায় এই হামলার ঘটনা ঘটল।

গত পাঁচ বছর ধরে প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহীদের যুদ্ধে প্রাণ হারিয়েছেন চার লাখ মানুষ। কেবল গত দুই সপ্তাহেই আলেপ্পোতে বিমান হামলা ও গোলাগুলিতে অন্তত ৩০০ মানুষ নিহত হয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট