সিলেটের অভিষেক টেস্টের ঘণ্টা বাজবে আকরামের হাতে

সিলেটের অভিষেক টেস্টের ঘণ্টা বাজবে আকরামের হাতে

লর্ডস ও কলকাতার ইডেন গার্ডেনের মতো ‘দ্য ফাইভ মিনিট বেল বাজিয়ে টেস্ট শুরুর সব প্রক্রিয়া সম্পন্ন করে রেখেছিলেন স্থানীয় আয়োজকরা। তবে প্রথম দিন এই ঘণ্টা কে বাজাবেন তা ঠিক করা যাচ্ছিল না। অবশেষে চূড়ান্ত হয়ে গেল তাও। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক টেস্টের ঘণ্টা বাজানোর সম্মান পাচ্ছেন সাবেক অধিনায়ক আকরাম খান।

বিসিবি পরিচালক শফিউল আলম নাদেল দ্য ডেইলি স্টারকে এই খবর নিশ্চিত করেছেন। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির দায়িত্বে থাকা আকরাম এই সিরিজে ম্যানেজার হিসেবে দলের সঙ্গেই আছেন।

১৯৯৭ সালে আকরামের অধিনায়কত্বে আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে পা রাখে বাংলাদেশ। বাংলাদেশের অভিষেক টেস্টেও খেলেছেন আকরাম।

শনিবার সকাল সাড়ে নয়টায় বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। সাধারণত টেস্ট শুরুর পাঁচ মিনিট আগে বাজানো হয় ঘণ্টা।

অভিষেক টেস্ট ঘিরে সিলেটে স্থানীয় আয়োজকরা আরও বেশ কিছু উদ্যোগ নিয়েছেন। শুক্রবার উদ্বোধন করা হয় ক্রিকেট আর্কাইভের। বের হচ্ছে ‘গ্লিম্পস অব সিলেট’ নামে একটি প্রকাশনাও। সিলেটের জন্য ঐতিহাসিক টেস্টটির টস হবে বিশেষ মুদ্রায়। স্মারক উপহার পাবেন অংশ নেওয়া দুদলের খেলোয়াড়রা।

সিলেটের টেস্ট খেলা ক্রিকেটারদেরও সম্মাননা দিতে জানানো হয়েছে আমন্ত্রণ। অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজিন সালেহ, এনামুল হক জুনিয়র, হাসিবুল হোসেন শান্তরা। জাতীয় লিগের ম্যাচ নিয়ে ব্যস্ত থাকায় আসতে পারছেন না অলক কাপালী। দেশের বাইরে থাকায় এই আয়োজনে থাকতে পারছেন না তাপস বৈশ্য।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট