সুখী দাম্পত্যের রহস্য কী জানেন?

সুখী দাম্পত্যের রহস্য কী জানেন?

সম্পর্ক সব সময়ই চর্চার একটি বিষয়। দম্পতি হিসেবে যত নিখুঁত হোন না কেন, সম্পর্ক উজ্জ্বল ও জীবন্ত রাখতে হলে কিছু অভ্যাস অনুসরণ করতে হয়। সুখী দম্পতিরা কিছু বিষয় মেনে চলেন বলেই তাঁরা সুখী। জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনা তেমনই কিছু বিষয়ের কথা তুলে ধরেছে। চলুন দেখে নিই, কী সেই অভ্যাস।

১. সুখী দম্পতিরা প্রায় প্রতিদিনই ‘আমি তোমায় ভালোবাসি’ কথাটি ব্যবহার করেন। এটি বলা হয়তো সহজ বলে মনে হতে পারে, তবে অনেক সময় আপনি এটি অনুভব করছেন না, তারপরও বলার চেষ্টা করুন। এতে উভয়ই সুখী থাকবে।

২. একে অপরের সঙ্গে মজাদার বিষয় নিয়ে হাসিঠাট্টা করতে পারেন। হতে পারে কৌতুক নিয়ে, একটু অভিনয় করে সম্পর্ক আরো মজাদার করে তুলতে পারেন।

৩. সফল দম্পতি মজা করার পাশাপাশি জানে কীভাবে একে অপরকে প্রশংসা করতে হয় এবং তাঁরা কতটা চমকপ্রদ, সেটাও তাঁরা মেনে চলেন।

৪. তাঁরা ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করেন। একসঙ্গে চলা, ভবিষ্যতে বাচ্চা নিয়ে ভাবা অথবা ছুটির দিনগুলোতে কী করবেন, তা নিয়ে আলোচনা করেন।

৫. স্বতঃস্ফূর্তভাবে তাঁরা সম্পর্কে তাল মিলিয়ে চলেন। সুখী দম্পতি জানেন, কীভাবে বর্তমান ও ভবিষ্যতের মধ্যে ভারসাম্য রাখতে হয়।

৬. সুখী দম্পতিরা আসলে একে অপরের সঙ্গে সংগতিপূর্ণ থাকেন। একে অপরের কাঁধে কাঁধ রেখে কাঁদতে জানেন, সান্ত্বনা ও সমর্থন করে থাকেন।

৭. তাঁরা একে অন্যের কথা গুরুত্বের সঙ্গে শোনেন। কথার মধ্যে কথা বলেন না। যখন একজন সঙ্গী কিছু মতামত দেন, তখন সেটাতে বাধা দেন না।

৮. তাঁরা মাঝেমধ্যেই গুণগত সময় কাটান, সম্পর্কের গুরুত্বটা এতে বাড়ে।

৯. তাঁরা জীবনের শেষ ভাগে একসঙ্গে থাকার স্বপ্নটা লালন করেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট