সুষ্ঠু নির্বাচনে আনসার-ভিডিপিকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

সুষ্ঠু নির্বাচনে আনসার-ভিডিপিকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

 

সরকার একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন চায় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচন নির্বিঘ্ন করতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন।

সোমবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮ তম জাতীয় সমাবেশে যোগ দেন প্রধানন্ত্রী শেখ হাসিনা। এসময় দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে জড়িতদের বাংলার মাটিতে কোন স্থান হবে না। মানুষের ভোটের অধিকার রক্ষায় ও যেকোন সন্ত্রাস দমনে অতীতের মত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ভূমিকা রাখতে বলেন প্রধানমন্ত্রী।

এ সময়, রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হয়েছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আপনাদের প্রতিটি সদস্যকে সবসময় প্রস্তুত থাকতে হবে। ভোটের অধিকার জনগণের মৌলিক অধিকার। সেটা যেন তারা যথাযথভাবে প্রয়োগ করতে পারে। আমরা চাই, আমাদের দেশের জাতীয় নির্বাচন আরও সমৃদ্ধশালী হোক। জনগণ তার সাংবিধানিক অধিকার যাতে প্রয়োগ করতে পারে, সে বিষয়টাতে দৃষ্টি দিতে হবে।’

জঙ্গিবাদের বিরোধিতা করে তিনি বলেন, ‘জাতীয় উন্নতির পরিপন্থি আমরা দেখেছি, যে অপশক্তি- অনেকসময় সন্ত্রাস, জঙ্গিবাদ, জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ করে মানুষ হত্যা করে, সম্পদ নষ্ট করে, জাতীয় সম্পদ নষ্ট করে। বাংলার মাটিতে জঙ্গিবাদের স্থান হবে না।’

শেখ হাসিনা আনসারকে ধন্যবাদ জানান বিএনপির আন্দোলনের সময় কার্যকরী ভূীমকা রাখার জন্য।

‘আমি ধন্যবাদ জানাই আমাদের আনসার ভিডিপির সকল সদস্যকে। যখন বিএনপি-জামাত জোট আগুন দিয়ে রেললাইন পোড়াচ্ছিলো, যখন রাস্তায় আগুন দিয়ে যাত্রীবাহী বাস পুড়িয়ে মানুষ হত্যা করছিলো, আপনারা বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন।’

তিনি আরও বলেন, ‘আপনারা শৃঙ্খলা বাহিনীর সদস্য। কাজেই যে কোনো মূল্যে দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা করতে হবে। এটা আপনাদের পবীত্র দায়িত্ব।’

এসময় দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্ব পালন, সড়কে নাশকতা রোধ এবং জঙ্গিবাদ মোকাবেলায় আনসার সদস্যদের ভুমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, জাতীয় উন্নয়নে বাধা সৃষ্টি করে, এমন কর্মকান্ড প্রতিহত করা হবে।

এর আগে সকাল সাড়ে ১০টায় গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে পৌঁছান তিনি। সমাবেশের প্রধান অতিথি হিসেবে আনসার একাডেমিতে আগমন ও ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন।

জাতীয় সমাবেশের প্রস্তুতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গাজীপুরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমিকে সাজানো হয়েছে বর্নিল সাজে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। এ ছাড়া আনসার-ভিডিপি সদস্যদের কুটিরশিল্প পরিদর্শন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক