সুষ্ঠু নির্বাচনে বর্তমান পদ্ধতিই উত্তম: অর্থমন্ত্রী

সুষ্ঠু নির্বাচনে বর্তমান পদ্ধতিই উত্তম: অর্থমন্ত্রী

সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমানে সংবিধানে যে পদ্ধতি রয়েছে, তার চেয়ে ভালো কিছু হতে পারে না বা হওয়া সম্ভব না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেছেন, ‘আমি কালকে যা বলেছি, আজকেও তাই বলছি। সুষ্ঠু, স্বাধীন এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য বর্তমানে আমাদের দেশে যে ব্যবস্থা আছে, আইনকানুন এবং ট্র্যাডিশন, এর চেয়ে উত্তম কোনো ব্যবস্থা করা সম্ভবপর নয়।’

সোমবার সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সব সরকারি কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

আগামী নির্বাচনে বিএনপি যদি অংশ না নেয়, তাতে কিছুই যায় আসে না—অর্থমন্ত্রী এমন মন্তব্যও করেন। তাঁর মতে, বিএনপি ছাড়াও অনেক দল আছে, যারা নির্বাচনে অংশ নিচ্ছে।

নির্বাচন নিয়ে বিএনপির দাবি প্রসঙ্গে আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘সুতরাং এসব দাবি, আমি দেখি নাই ঠিকমতো, ওই সাতটা দাবি ফোনে হেডলাইন দেখেছি। এগুলা কি ডিটেইলস, আই ডোন্ট নো। আমি যেটা কালকেও বলেছি, আজকেও বলছি বিএনপি যদি পারটিসিপেট না করে, ইট উইল নট বি এ পার্টি অ্যানি মোর। সো হোয়াই আর ইউ বদারড (এটা আর রাজনৈতিক দল বলে বিবেচিত হবে না। তাহলে কেন আপনারা তাদের নিয়ে কথা বলছেন?)।’

এর আগে অর্থমন্ত্রী সিলেট জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি জনকল্যাণে যাতে প্রত্যেকে কর্মকর্তাই আন্তরিকভাবে কাজ করেন, সেই নির্দেশনা দেন।

পাশাপাশি আগামী নির্বাচনে যাতে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ তৈরি না হয়, সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীকেও সচেতন হওয়ার আহ্বান জানান অর্থমন্ত্রী।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট