সুয়ারেজ-উমতিতির গোলে শিরোপার পথে বার্সা

সুয়ারেজ-উমতিতির গোলে শিরোপার পথে বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে রোমার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়লো বার্সেলোনা। সেই দুঃস্বপ্ন আর হতাশা কাটিয়ে লা-লিগায় ফিরেই ভালেন্সিয়াকে হারাল কাতালান ক্লাবটি।

শনিবার নিজেদের ঘরের মাঠ কাম্প ন্যুতে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের পক্ষে গোল করেন লুইস সুয়ারেজ এবং সামুয়েল উমতিতি। এই জয়ে শিরোপা পুনরূদ্ধারের পথে আরো এক ধাপ এগিয়ে গেল মেসি-সুয়ারেজরা।

বাকি ছয় ম্যাচে আর ৭ পয়েন্ট পেলেই কোনো হিসাব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে বার্সেলোনার।

স্পেনের সর্বোচ্চ লিগে এই নিয়ে টানা ৩৯ ম্যাচে অপরাজিত রইল বার্সেলোনা। আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের গড়া ৩৮ ম্যাচের রেকর্ড ছুঁয়েছিল এরনেস্তো ভালভেরদের দল।

১৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় তারা। ফিলিপে কৌতিনিয়োর থ্রু-বল ছয় গজ বক্সে পেয়ে পোস্ট ঘেঁষে জালে পাঠান সুয়ারেস।

চলতি লিগে সুয়ারেসের এটা ২৩ নম্বর গোল।

৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনিয়োর কর্নারে হেডে বল জালে পাঠিয়ে খানিক আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন ফরাসি ডিফেন্ডার উমতিতি।

৮৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান দানিয়েল পারেহো। স্প্যানিশ এই মিডফিল্ডারকেই বদলি হিসেবে নামা উসমান দেম্বেলে ফাউল করলে পেনাল্টিটি পায় ভালেন্সিয়া।

৩২ ম্যাচে ২৫ জয় ও সাত ড্রয়ে শীর্ষস্থান আরও মজবুত করা বার্সেলোনার পয়েন্ট ৮২। ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ।

তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩২ ম্যাচে ৬৫। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১ পয়েন্ট কম নিয়ে আছে চতুর্থ স্থানে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট