সুয়ারেজ-কাভানিদের টাইব্রেকারে হারিয়ে সেমিতে পেরু (ভিডিও)

সুয়ারেজ-কাভানিদের টাইব্রেকারে হারিয়ে সেমিতে পেরু (ভিডিও)

টাইব্রেকারে গড়ানো ম্যাচে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হলেন লুইস সুয়ারেজ। যার খেসারত দিল তার দল। একমাত্র পেনাল্টি মিসটাই কাল হলো। উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে গেল পেরু।

শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচে নির্ধারিত সময়ে কোনো দলই গোল পায়নি। পরে টাইব্রেকারে ম্যাচের ফল নির্ধারণ হয়। প্রথম কিকটাই মিস করে বসেন সুয়ারেজ। এরপর বাকি চার কিক থেকে উরুগুয়ে গোল পেলেও পেরু নিজেদের সবগুলো কিক থেকেই গোল আদায় করে নেয়। একই সঙ্গে কাটে শেষ চারের টিকিট।

ব্রাজিলের ফন্তে নোভা অ্যারেনায় শনিবার (২৯ জুন) দিবাগত রাতে কোপার শেষ চার নিশ্চিত করতে মুখোমুখি হয় উরুগুয়ে ও পেরু। নির্ধারিত সময় পর্যন্ত গোল না হওয়ায় ম্যাচটির ফল নির্ধারণ হয় টাইব্রেকারে। সেখানেই কপাল পুড়েছে অস্কার তাবারেজের শিষ্যদের। উরুগুয়ের সবশেষ শিরোপা ছিল ২০১১ সালে।

এর আগে সেমিতে উঠেছে ব্রাজিল-আর্জেন্টিনা ও চিলি! শনিবার চতুর্থ দল হিসেবে সেমিতে গেল পেরু। শেষ চারে তাদের প্রতিপক্ষ গত দুই আসরের (২০১১ ও ২০১৬) চ্যাম্পিয়ন চিলি। আরেক ম্যাচে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা!

আগামী ২ জুলাই ব্রাজিলের সালভাদরে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় প্রথম সেমি-ফাইনালে লড়বে ব্রাজিল-আর্জেন্টিনা। দ্বিতীয় সেমি-ফাইনাল হবে ৩ জুলাই; পোর্তো আলেগ্রেতে! ম্যাচটি হবে পেরু-চিলির মধ্যে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট