সৌদি কনস্যুলেটে তল্লাশি শেষ; নমুনা সংগ্রহ করলো তুর্কি পুলিশ

সৌদি কনস্যুলেটে তল্লাশি শেষ; নমুনা সংগ্রহ করলো তুর্কি পুলিশ

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে তুর্কি ও সৌদি তদন্ত দলের তল্লাশি শেষ হয়েছে। সৌদি আরবের সরকার বিরোধী নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগিকে খুঁজতেই সেখানে তল্লাশি চালানো হয়। প্রায় ৯ ঘণ্টা খুঁটিয়ে খুঁটিয়ে তল্লাশি চালানোর পর মঙ্গলবার সকালে কনস্যুলেট থেকে বের হন তুর্কি তদন্তকারীরা।

তল্লাশি অভিযানটি মূলত পরিচালনা করে তুরস্কের ফরেনসিক ‍পুলিশ। সোমবার রাতে কনস্যুলেটে প্রবেশের সময় পুলিশ সদস্যদের পা ছিল লম্বা গামবুটে ঢাকা, হাতে ছিল গ্লাভস।

তুরস্কের একজন সিনিয়র কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ভেতর থেকে বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করেছে তুর্কি কর্মকর্তারা। সেখানে বাগানের মাটি খুঁড়েছেন তারা। ফরেনসিক পরীক্ষার জন্য কিছু মাটি নিয়েও আসা হয়েছে।

অক্টোবরের ২ তারিখে কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগি। তুরস্ক বলছে, একইদিন সৌদি আরব থেকে ইস্তাম্বুল আসা সৌদি গোয়েন্দাদের ১৫ সদস্যের একটি দল কনস্যুলেটের ভেতরে ঢুকে খাশোগিকে খুন করেছে। তবে সৌদি আরব অভিযোগ অস্বীকার করে বলছে, কাজ শেষে কনস্যুলেট ত্যাগ করেছেন খাশোগি। যদিও দাবির স্বপক্ষে কোন প্রমাণ হাজির করতে পারেনি দেশটি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট