সৌদি রাডার স্টেশনে ইয়েমেনিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা

সৌদি রাডার স্টেশনে ইয়েমেনিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা দেশে তৈরি বাদ্‌র-১ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে সৌদি আরবের একটি রাডার স্টেশনে হামলা চালিয়েছে। সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে খামিস মুশাইত শহরের কাছে এ রাডার স্টেশনটি অবস্থিত।

নাম প্রকাশে অনিচ্ছুক ইয়েমেনের একটি সেনা সূত্র আল-মাসিরা টেলিভিশন চ্যানেলকে জানিয়েছে, রোববার ক্ষেপণাস্ত্রটি নিখুঁতভাবে কাঙ্ক্ষিত লক্ষ্যে আঘাত হানে। তবে ক্ষয়ক্ষতির বিস্তারিত খবর পাওয়া যায় নি। সূত্র জানায়, সৌদি আরবের বর্বর বিমান হামলার জবাবে ইয়েমেন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে।

এদিকে, ইয়েমেনের সা’দা প্রদেশে সৌদি বিমান হামলায় নতুন করে আরো দুই ব্যক্তি নিহত হয়েছে। এছাড়া, পশ্চিমাঞ্চলীয় হুদাইদা প্রদেশের আল-গারাহি এলাকায় সৌদি বিমান হামলায় দু জন মারা গেছে ও বেশ কয়েকজন আহত হয়েছে। ওই এলাকায় সৌদি বাহিনী টানা পাঁচদফা বিমান হামলা চালায়।

এর আগে, গত শনিবার ইয়েমেনের সেনারা স্বল্পপাল্লার বাদ্‌র-১ ক্ষেপণাস্ত্র দিয়ে সৌদি আরবের কুয়াত আল-ওয়াজেব সামরিক ঘাঁটিতে হামলা চালায়। ইয়েমেনের এক সেনা কর্মকর্তা জানান, নিখুঁতভাবে ওই ক্ষেপণাস্ত্র সৌদি সামরিক ঘাঁটিতে আঘাত হেনেছে। হামলায় বড় রকমের ক্ষতির কথা জানিয়েছিলেন ওই সেনা কর্মকর্তা। তবে ইয়েমেন থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্র আকাশে ধ্বংস করা হয়ে থাকে বলে সৌদি আরব সবসময় দাবি করে আসছে।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও কয়েকটি সহযোগী দেশ ইয়েমেনের ওপর বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। এ পর্যন্ত সৌদি নেতৃত্বাধীন আগ্রাসনে ১৫ হাজারের বেশি ইয়েমেনি নিহত ও কয়েক লাখ মানুষ আহত হয়েছে। সৌদি হামলার বিষয়ে প্রায় সারা বিশ্ব নিরব রয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট