সৌম্য-নাঈম ঝলকে বাংলাদেশের জয়

সৌম্য-নাঈম ঝলকে বাংলাদেশের জয়

সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈমের ঝড়ো ব্যাটিংয়ে ইমার্জিং এশিয়া কাপে হংকং অনূর্ধ্ব-২৩ দলকে উড়িয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম ইসলামের দুর্দান্ত ব্যাটিং ও সুমন খানের বোলিং তোপে ওমানকে সহজেই হারিয়েছে তারা।১৫৫ বল বাকি থাকতেই ৯ উইকেটের বিশাল জয় মিলেছে টাইগারদের। ফলে আসরের শুরুটা বাংলাদেশের হলো চমৎকার।দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে মোকাবেলা করার আগে প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেল দলটি।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রান করে হংকং। দলটির হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন হারুন আরশাদ। অন্যদের মধ্যে অধিনায়ক আইজাজ খান ২৫ ও কিঞ্চিত শাহ ২৪ রান করেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে ৩৩ রানে চার উইকেট নেন পেসার সুমন খান। দুই উইকেট নেন মেহেদি হাসান। একটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন।

জবাবে ২৪.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ৭৪ বলে সর্বোচ্চ ৮৪ রান করে অপরাজিত থাকেন সৌম্য। তার ইনিংসটিতে রয়েছে নয়টি চার ও তিনটি ছক্কার মার। ৫২ বলে আট চারসহ ৫২ রান করে আউট হন অপর ওপেনার নাঈম। ২২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক শান্ত।

সাভারের বিকেএসপির তিন নম্বর ভেন্যুতে শনিবার ভারত অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

ওমান: ৫০ ওভারে ১৬৪/৯ (আহসান ৭, ম্যাকআসলান ১৪, শাহিদ ৩, কিঞ্চিৎ ২৪, ওয়াজিদ ১৭, আইজাজ ২৫, হারুন ৩৫, এহসান ৫, আফতাব ৪, রওনক ৫, মহসিন ৮; হাসান ১/১৬, সুমন ৪/৩৩, সৌম্য ০/৩৬, মেহেদী ২/২৩, আমিনুল ০/৪, আফিফ ১/৪১)।

বাংলাদেশ অনূর্ধ্ব- ২৩ দল: ২৪.১ ওভারে ১৬৬/১ (সৌম্য ৮৪*, নাঈম ৫২, শান্ত ২২*; আইজাজ ০/২৫, মহসিন ০/১২, এহসান ১/৩৯, হারুন ০/১৮, কিঞ্চিৎ ০/২১, রওনক ০/২৯, আফতাব ০/২২)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব- ২৩ দল ৯ উইকেটে জয়ী।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট