স্পেনের নতুন কোচ ফার্নান্দো হিয়েরো

স্পেনের নতুন কোচ ফার্নান্দো হিয়েরো

বিশ্বকাপ শুরুর ঠিক একদিন আগে হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার সঙ্গে সঙ্গেই কোটি টাকার প্রশ্ন হয়ে দাঁড়ায়, তাহলে বিশ্বকাপে স্পেনের ডাগআউটে দাঁড়াবেন কে? কে হবে স্পেনের অভিভাবক। সম্ভাব্য অনেকের নামই শোনা গেছে। তবে সবার চেয়ে এগিয়ে ছিলেন যিনি, সেই ফার্নান্দো হিয়েরোকেই বেছে নেয়া হয়েছে বিশ্বকাপে স্পেন দলের কোচ হিসেবে। এক টুইট বার্তায় বিষয়টা নিশ্চিত করেছে স্পেন ফুটবল ফেডারেশন।

বোঝাই যাচ্ছে, তুমুল ঝড় বয়ে যাচ্ছে বিশ্বকাপে স্পেনের দলটির ওপর দিয়ে। হঠাৎ করেই সর্বনাশটা ডেকে এনেছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হিসেবে রিয়াল মাদ্রিদ ঘোষণা দেয় স্পেনের সদ্য বরখাস্ত হওয়া কোচ হুলেন লোপেতেগুইয়ের নাম। যদিও রিয়াল জানিয়েছে, বিশ্বকাপ জয়ের উৎসব করেই তিনি লজ ব্লাঙ্কোজদের দায়িত্ব নেবেন।

কিন্তু বিষয়টা মোটেও পছন্দ হয়নি স্পেন ফুটবল ফেডারেশনের। সংস্থাটির সভাপতি লুই রুবিয়ালেস যারপরনাই ক্ষুব্ধ হয়ে ওঠেন লোপেতেগুইয়ের প্রতি। তার দৃষ্টিতে বিষয়টা চরম অপেশাদারিত্বের। মস্কো থেকে তিনি একটি চাটার্ড প্লেনে করে মাদ্রিদ ফিরে আসেন এবং আজ বিকেলেই ঘোষণা দেন, লোপেতেগুই আর স্পেনের কোচ নন। অচীরেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।

লোপেতেগুইকে বহিষ্কার করার সঙ্গে সঙ্গেই স্পেনের পরবর্তী কোচ হিসেবে সম্ভাব্য যে ক’জনের নাম উঠে আসে, তাদের মধ্যে সবার আগে নাম ছিল ফার্নান্দো হিয়েরোর। যিনি স্পেন ফুটবল ফেডারেশনে স্পোর্টিং ডিরেক্টর হিসেবেই কর্মরত ছিলেন। একই সঙ্গে নাম ভেসে আসে অনূর্ধ্ব-২১ দলের কোচ আলবার্ট সেলাদেসের। তবে শেষ পর্যন্ত ফার্নান্দো হিয়েরোকেই বেছে নিয়েছে স্পেন ফুটবল ফেডারেশন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট