হংকংকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

হংকংকে উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারের পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটে হারানোর পর আজ হংকংয়ে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশি যুবারা।

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ খেলা হয়।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ৪৬.৬ ওভারে ৯১ রানেই গুটিয়ে যায় হংকংয়ের ইনিংস। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে ব্যক্তিগত ৫ রানে সাজঘরের পথে হাঁটেন অধিনায়ক তৌহিদ হৃদয়। এরপর মাঠে নেমে রান যোগ করার আগে বোল্ড হয়ে ফেরেন শামিম হোসেন। দলীয় ২২ রানে ব্যক্তিগত ৪ রানে ফেরেন সাজিদ হোসেন। এরপর এলবির শিকার হয়ে ব্যক্তিগত ১৫ রানে ফেরেন ওপেনার তানজিদ হাসান (৩০/৪)।

এরপর পঞ্চম উইকেটে এসে দলের হাল ধরেন আকবর আলী ও মাহমুদুল হাসান জয়। দু’জন মিলে জয়ের কাছে নিয়ে যায়। তবে শেষদিকে দলীয় ৮৮ রানে ব্যক্তিগত ২৫ রানে আউট হয়ে ফেরেন আকবর আলী। এরপর শরিফুল ইসলামকে (৪) সঙ্গে করে জয়ের বন্দরে নিয়ে যান মাহমুদুল হাসান জয় (৩২)।

হংকংয়ের নাসরুল্লাহ রানা সর্বোচ্চ ৪টি উইকেট নেন। হাসান খান মোহাম্মদ ১টি উইকেট নেন।

এর আগে শুরুতে টস জিতে হংকংকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলারদের তোপে পড়ে ৪৬.৬ ওভারে ৯১ রানেই অলআউট হয় হংকং। কালহুয়ান চাল্লু ১৬, গোরাওয়ারা ১৬ এবং অধিনায়ক কবির সোধি ১৩ রান করেন। বাংলাদেশের রিশাদ হোসেন সর্বোচ্চ ৩ উইকেট নেন। মৃত্যুঞ্জয় চৌধুরি ও রাকিবুল হাসান ২টি করে উইকেট নেন। শরিফুল ইসলাম, মিনহাজুর রহমান ও শামিম হোসেন ১টি করে উইকেট পান।

দিনের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছে ‘বি’ গ্রুপের অন্য দুই দল শ্রীলঙ্কা-পাকিস্তান। আগে ব্যাট করে পাকিস্তানের সামনে ২০১ রানের টার্গেট দিয়েছে লঙ্কানরা। জয়ের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট