হাতের তালু চুলকালে কী হয়?

হাতের তালু চুলকালে কী হয়?

মাঝে মাঝেই আমাদের হাতের তালু চুলকায়। কখনো ডান হাত, কখনো বাম হাত। কেন চুলকায়? আমরা হয়তো জানি না। তবে প্রচলিত আছে যে, বাম হাতের তালু চুলকালে খরচ বাড়ে আর ডান হাতের তালু চুলকালে টাকা আসে। এমন সংস্কার পুরো ভারত উপমহাদেশেই চালু আছে।

দেশীয় সংস্কার মতে, বাম হাতের তালু চুলকানো মানে লক্ষ্মী ছেড়ে যাওয়া। এ ক্ষেত্রে হঠাৎ অর্থনষ্ট, চুরি, ডাকাতি বা অন্য কোন ক্ষেত্রে অনেক খরচ হতে পারে। অন্যদিকে ডান হাতের তালু চুলকানো মানে লক্ষ্মীপ্রাপ্তির সম্ভাবনা। এতে হঠাৎ অর্থপ্রাপ্তি, দূরাত্মীয় সূত্রে সম্পত্তিলাভ, নিজেরই লুকিয়ে রাখা এবং পরে ভুলে যাওয়া টাকা হাতে আসা ইত্যাদি হতে পারে।

একটি বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে যে, সংস্কার অনুযায়ী এ দুটো বিষয় কেবল পুরুষের জন্য প্রযোজ্য। নারীদের ক্ষেত্রে বিষয়টি একেবারেই উল্টো। সেখানে ডান হাতের তালু চুলকানো মানে অর্থহানি আর বাম হাতের তালু চুলকানো মানে অর্থপ্রাপ্তি।

বাস্তুশাস্ত্র মতে, হাতের তালু চুলকানো মানে দেহে শক্তির আগমন। বাম হাত আমাদের দেহের একটি অপ্রত্যক্ষ অঙ্গ। এক্ষেত্রে যদি অর্থব্যয় হয়, তাহলে তাকে খারাপ বলা যায় না। বরং তাকে অনাকাঙ্ক্ষিত বলা যায়।

বাস্তুমতে, হাতের তালু চুলকালে সমাধানও রয়েছে। এসময় কোন একটি কাঠের ওপরে হাত ঘঁষে নেওয়া ভালো। এতে অনাকাঙ্ক্ষিত এই শক্তি কাঠে সঞ্চারিত হয়। তা দেহের অন্য কোন ক্ষতি করতে পারবে না।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট