হায়দরাবাদে ওয়ার্নারের জায়গায় তামিম?

হায়দরাবাদে ওয়ার্নারের জায়গায় তামিম?

 

বল টেম্পারিং কেলেঙ্কারির জেরে দুই অস্ট্রেলিয়ান স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে আইপিএলের এবারের আসরে নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

স্মিথেরে পরিবর্তে রাজস্থান রয়্যালস তাদের অধিনায়ক হিসেবে নির্বাচন করেছে দেশীয় আজিঙ্কা রাহানেকে। অপরদিকে সানরাইজার্সের নেতৃত্ব ওয়ার্নারের কাঁধ থেকে চলে গেছে কেন উইলিয়মসনের উপর।

নিষিদ্ধ হওয়ায় এই দুই ক্রিকেটার খেলতে পারবেন না এবারের আসরে। অথচ এই দু’জনই রাজস্থান এবং হায়দ্রাবাদের টপ অর্ডারের অন্যতম ব্যাটিং ভরসা ছিলেন।

তাই দুই দলই তাদের অভাব পূরণের জন্য উঠেপড়ে লেগেছে।

ভারতীয় গণমাধ্যম এবিপি’র প্রতিবেদন অনুযায়ী, হায়দ্রাবাদে বাঁহাতি ওপেনার ওয়ার্নারের পরিবর্তে নেয়া হতে পারে টাইগার ওপেনার তামিম ইকবালকে। তবে এই দৌড়ে তামিমের সঙ্গে আরও আছেন নিউজিল্যান্ডের হার্ডহিটার ওপেনার মার্টিন গাপটিল। সবশেষ আসরে গাপটিল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছিলেন। ১০ ম্যাচে ১৮৯ রান করা গপটিলের পরিসংখ্যান অবশ্য তেমন ভালো না। অপরদিকে এবারের আইপিএলের নিলামে অবিক্রীত ছিলেন তামিম। তবে পাকিস্তান সুপার লিগ-পিএসএল এবং জাতীয় দলের হয়ে সাম্প্রতিক দারুণ ফর্ম তাকে এগিয়ে রাখছে। সবশেষ নিদাহাস ট্রফিতে ৩০.৮০ গড়ে ১৫৪ রান করেন তামিম। এছাড়া স্পিন বলে তামিমের বিশেষ দক্ষতাও হায়দ্রাবাদের বিবেচনার অন্যতম কারণ। তাই ওয়ার্নারের জায়গা পূরণে তাকেই হয়তো ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে দলে ভেড়াবে হায়দ্রাবাদ।

অপরদিকে স্মিথের পরিবর্তে ভিত্তিমূল্য ১.৫ কোটি রুপিতে ইংল্যান্ডের জো রুটকে দলে ভেড়াতে পারে রাজস্থান র‍য়্যালস।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট